চাটমোহর (পাবনা) প্রতিনিধি : একুশের চেতনায় জঙ্গিবাদকে রুখে দেওয়ার শপথই নিয়ে দেশব্যাপী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে।

এ থেকে বাদ পড়েনিপাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের আটলংকা সরকারি প্রাথমিক বিদ্যালয়। শহীদ মিনার না থাকায় শিক্ষার্থীরা বেঞ্চ দিয়ে প্রতিকী শহীদ মিনার বাসিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সমগ্র দেশের মানুষ যখন শহীদ মিনারে গিয়ে ফুল দিয়ে ভাষা শহীদদের বিনম্র শ্রদ্ধা আর ভালবাসা নিবেদন করছে। ঠিক সেই মূহুর্তে কোমলমতি শিশু শিক্ষার্থীরা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বিদ্যালয়ের বেঞ্চ দিয়ে তৈরি করা অস্থায়ী শহীদ মিনারে। বিদ্যালয়ে শহীদ মিনার না থাকায় তাদের বসার ৩টি ব্রেঞ্চ কে দাঁড় করিয়ে শহীদ মিনার বানিয়ে পালন করেছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বিনম্র শ্রদ্ধা জানাতে নিজেরাই প্রতিকী শহীদ মিনার বানিয়ে শ্রদ্ধা নিবেদন করে। পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের আটলংকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

শিক্ষক মুক্তিযোদ্ধা আতাউর রহমান বলেন, বিদ্যালয়টিতে শহীদ মিনার না থাকার কারণে কোমলমতি শিশুরা যেভাবে শহীদ মিনার বানিয়ে ফুল দিয়ে শহীদদের স্মরণ করল সত্যিই এটা একটি দেশ প্রেমের অনুকরণীয়, অনুস্মরণীয় দৃষ্টান্ত।

স্থানীয় এলাকাবাসী ও অভিভাবকরা বিদ্যালয়টিতে একটি শহীদ মিনার বানানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

(এসএইচএম/এএস/ফেব্রুয়ারি ২২, ২০১৬)