বিনোদন ডেস্ক : এশিয়া মহাদেশের চার শক্তিধর ক্রিকেট দল ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশের সঙ্গে বাছাই পর্ব খেলে যোগ দিয়েছে আরব আমিরাত। তাদের অংশগ্রহণে ‘এশিয়া কাপ টি টোয়েন্টি-১৬’ শুরু হচ্ছে ২৪ ফেব্রুয়ারি।

ঢাকার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পর্দা উঠবে এশিয়া কাপের মূল পর্বের। এগারোতম এ আসরের সব ম্যাচ অনুষ্ঠিত হবে একই মাঠে। ৬ মার্চ টুর্নামেন্টের ফাইনাল। মাঠ ছাড়াও আসরের সব খেলাই খেলা উপভোগ করা যাবে বেসরকারি টিভি চ্যানেলে মাছরাঙা টেলিভিশন ও জিটিভিতে। সব ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

মাছরাঙায় প্রতিটি খেলা শুরুর আগে এবং শেষে থাকছে ম্যাচ বিশ্লেষণমূলক অনুষ্ঠান ‘পাওয়ার প্লে’। এতে অংশ নেবেন দেশের খ্যাতিমান ক্রিকেটার ও বিশ্লেষকরা।

এদিকে জিটিভি প্রচার করবে ক্রিকেট নিয়ে একাধিক অনুষ্ঠান। প্রতিদিনের ম্যাচের শুরুতে ও মধ্যবিরতিতে জিটিভি সরাসরি সম্প্রচার করবে ‘ক্রিকেট এক্সট্রা’। ম্যাচ শেষে সরাসরি সম্প্রচার করা হবে ‘ক্রিকেট ম্যানিয়া’। রাত ১২টা ১০ মিনিটে থাকবে প্রতিদিনের ম্যাচের গুরুত্বপূর্ণ অংশ নিয়ে ‘ক্রিকেট হাইলাইটস’। এগুলোতে উপস্থাপক হিসেবে থাকবেন সামিয়া আফরিন, মারিয়া নূর ও শ্রাবণ্য তৌহিদা।

(ওএস/এএস/ফেব্রুয়ারি ২৩, ২০১৬)