মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর শহরের উপকণ্ঠে পূর্বরাস্তি এলাকায় বন্যা আক্তার (২০) নামে এক গৃহবধূকে গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে মারার অভিযোগ পাওয়া গেছে। আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় নেওয়ার পথে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে অগ্নিদগ্ধ গৃহবধূ বন্যা মারা যায়। এ ঘটনার পর থেকে তার স্বামী ইব্রাহিম পলাতক রয়েছে।

স্থানীয়, পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, মাদারীপুর শহরের উপকণ্ঠ পূর্বরাস্তি এলাকার গৃহবধূ বন্যা আক্তারকে তার বাসায় অগ্নিদগ্ধ অবস্থায় ছটফট করতে দেখে স্থানীয়রা মঙ্গলবার বেলা ১২টার দিকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

ঢাকায় নেওয়ার পথে রাত সাড়ে ৮টার দিকে সে মারা যায়। ঘটনার পর থেকে গৃহবধূর স্বামী ইব্রাহিম মিয়া পলাতক রয়েছে।

গৃহবধূ বন্যার বাবা কাবুল চোকদার বলেন, ‘৫ মাস আগে রাস্তি এলাকার ইব্রাহিম মিয়ার সাথে বন্যার বিয়ে হয়। বিয়ের পর থেকেই ৫০ হাজার টাকা যৌতুকের জন্য চাপ দেয়। যৌতুকের টাকা দিতে না পারার কারণেই আমার মেয়ের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়েছে ইব্রাহিম। আমি গরীব রিক্সা চালক কি করে এতো টাকা দেব। আমি আমার মেয়ের হত্যার বিচার চাই।’

এ ব্যাপারে মাদারীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়াউল মোর্শেদ বলেন, ঘটনার কথা শুনেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


(এএসএ/এএস/ফেব্রুয়ারি ২৪, ২০১৬)