মাদারীপুর প্রতিনিধি : ৫ কোটি টাকার মানহানির মামলায় মাদারীপুর জেলা প্রতিনিধি আয়শা সিদ্দিকা আকাশীকে বুধবার দুপুরে জামিন দিয়েছেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মো. জাকির হোসেন।

গত ৮ ফেব্রুয়ারি মাদারীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে বাদী হয়ে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫০০/৫০১ দ.বি. ধারায় এই মামলা করেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, গত ২ ফেব্রুয়ারি দৈনিক কালের কন্ঠ পত্রিকায় ‘আওয়ামীলীগের জেলা নেতারা আখের গোছানোয় মগ্ন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদের কারণে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে বাদি মামলায় উল্লেখ করেন। এই মামলায় কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলনকে প্রধান আসামী করা হয়েছে।

এছাড়াও কালের কন্ঠের স্টাফ রিপোর্টার হায়দার আলী ও তৈমুর ফারুক তুষার এবং মাদারীপুর জেলা প্রতিনিধি আয়শা সিদ্দিকা আকাশীকেও আসামী করা হয়েছে।

এ ব্যাপারে মামলার আসামী পক্ষের আইনজীবি এড. রেজাউল করিম বলেন, সংবাদটি ছিলো বস্তুনিষ্ঠা। তাছাড়া কালের কণ্ঠের মাদারীপুর প্রতিনিধি আয়শা সিদ্দিকা আকাশী আদালতে হাজির হওয়ায় তাকে জামিন দেয় আদালত। আগামী ১৩ মার্চ আবার আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এ দিকে কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলনসহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে মামলা হওয়ায় ক্ষোভ বিরাজ করছে মাদারীপুরে কর্মরত সাংবাদিকদের মাঝে।

মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবু জাফর সাংবাদিকদের বিরুদ্ধে এই মামলাকে হয়রানিমুলক বলে দাবী করে দ্রুত মামলা প্রতাহারের দাবি জানিয়েছেন।

অপরদিকে মাদারীপুরের সুশীলসমাজসহ সর্বস্তরের মানুষ এই হয়রানিমূলক মামলা দ্রুত প্রতাহারের দাবী জানিয়েছেন।

(এএসএ/এএস/ফেব্রুয়ারি ২৪, ২০১৬)