পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের দেবীগঞ্জে সন্ত গৌড়ীয় মঠের পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যাকাণ্ডের ঘটনায় মূলহোতাসহ আরও ৩ জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে দেবীগঞ্জের সুন্দরদীঘি ইউনিয়নের কালিরডাঙ্গা এলাকা থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি চাপাতি, দুইটি পিস্তল, তিনটি ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি, তিনটি ছোরা ও তিনটি ককটেল উদ্ধার করা হয়। এ সময় পুলিশ হত্যাকাণ্ডের মূলহোতাকেও গ্রেফতার করা হয়।

শুক্রবার দুপুরে দেবীগঞ্জ থানায় পুলিশের রংপুর বিভাগের ডিআইজি হুমায়ুন কবির এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানায়। তবে তিনি তদন্তের স্বার্থে মূলহোতাসহ গ্রেফতাদের নাম জানাতে অস্বীকার করেছেন।

প্রেস ব্রিফিং এ ডিআইজি হুমায়ুন কবির জানান, মঠের পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যাকাণ্ডের পরিকল্পনা এবং সরাসরি হত্যাকাণ্ডে আট জেমএমবি সদস্য অংশ নেয়। এদের মধ্যে সরাসরি অংশ নেয়া তিনজনকে বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে।

এ সময় কিলিং মিশনে ব্যবহৃত অস্ত্রসহ মোটরসাইকেল এবং একটি বাইসাকেল উদ্ধার করা হয়। এর আগে ঘটনার দিন রবিবার রাতে গ্রেফতার তিন জেমএমবি সদস্যের দেয়া তথ্য অনুযায়ী এই অভিযান চালানো হয়। কিলিং মিশনে অংশ নেয়া বাকি দুইজনকেও শিগগির গ্রেফতার করা হবে বলে দাবি করেন ডিআইজি।

এর আগে গত রবিবার সকালে দেবীগঞ্জের সন্ত গৌড়ীয় মঠের পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে গলা কেটে হত্যা এবং সেবায়েত গোপাল চন্দ্রকে গুলি করে দুর্বৃত্তরা।

(ওএস/এএস/ফেব্রুয়ারি ২৬, ২০১৬)