চাটমোহর (পাবনা) প্রতিনিধি : বৈধ কাগজপত্র না থাকায় ও চিকিৎসার নামে জনগণের সাথে প্রতারণার অভিযোগে পাবনার চাটমোহরে এক ভূয়া দন্ত চিকিৎসকের ১ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ড দেয়া হয়। এছাড়া আলাদা আরেকটি অভিযান চালিয়ে জ্বালানী বিক্রেতার ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চাটমোহর থানার ওসি সুব্রত কুমার সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার এএসপি আব্দুল হাই সরকার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে চাটমোহর পৌরসদরের পুরাতন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় বৈধ কাগজপত্র না থাকা এবং চিকিৎসকের নামে জনগণের সাথে প্রতারণার দায়ে ভোক্তা অধিকার আইনে মডার্ন ডেন্টাল কেয়ারের মালিক দন্ত চিকিৎসক মাসুদ রানাকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডাদেশ প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

এর আগে ভ্রাম্যমাণ আদালত উপজেলার হরিপুর বাজার এলাকায় অভিযান চালিয়ে ভেজাল পেট্রোল ও ডিজেল বিক্রির দায়ে সুরুজ আলী নামের একজনকে ১৫ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া ভেজাল দুধ বিক্রির দায়ে পিয়াস মোল্লা নামের অপর একজনের প্রায় ২ মণ দুধ রাস্তায় ফেলে দেয়া হয়।

(এসএইচএম/এএস/ফেব্রুয়ারি ২৬, ২০১৬)