স্পোর্টস ডেস্ক, ঢাকা : অনেকেই বলে থাকেন, লিওনেল মেসি বার্সেলোনায় যতোটা অনন্য ফুটবল খেলেন, আর্জেন্টিনার হয়ে ততোটা জ্বলে উঠতে পারেননা। তবে আর্জেন্টিনার ১৯৭৮ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য অসি আরদিলস মনে করেন, এবারের বিশ্বকাপে জাদু দেখাতে প্রস্তুত আছেন মেসি। ব্রাজিল মেসির জন্য একটি বিস্ময়কর বিশ্বকাপ হতে যাচ্ছে।

সর্বশেষ ১৯৮৬ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে শেষ দুই বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল। তবে এবার আগের দুই বিশ্বকাপের চেয়ে আর্জেন্টিনা ভালো করবে বলে বিশ্বাস আরদিলসের। সেই সাথে আরদিলস মনে করেন, ব্রাজিল বিশ্বকাপে মেসিও স্বরূপেই জ্বলে উঠবেন।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের এই সদস্য বলেন, "আমরা মেসির থেকে যে পারফরমেন্স প্রত্যাশা করি, আমি নিশ্চিত এবার সেটা সে আমাদের দিতে পারবে।"

বর্তমান বিশ্বে কে সেরা ফুটবলার? আর্জেন্টাইন তারকা মেসি নাকি পর্তুগিজ তারকা রোনালদো? আর্জেন্টিনার সাবেক তারকা আরদিলসের চোখে মেসিই বিশ্বের সেরা ফুটবলার।

৬১ বছর বয়সী আরদিলস বলেন, "আমি বিশ্বাস করি ইতিমধ্যেই মেসি নিজেকে বিশ্বের সেরা ফুটবলার প্রমাণ করতে সমর্থ হয়েছেন। তবে নিজেকে সেরা প্রমাণ করতে তাকে যে বিশ্বকাপ জিততেই হবে এমন কোনো কথা নেই।"

বিশ্বকাপের মূল পর্ব শুরুর আগে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো ও সলভেনিয়ার বিপক্ষে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে আলেসান্দ্রো সাবেলার আর্জেন্টিনা।

ব্রাজিল বিশ্বকাপে ১৫ জুন নিজেদের প্রথম ম্যাচে বসনিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। 'এফ' গ্রুপে মেসিদের বাকি দুই প্রতিপক্ষ নাইজেরিয়া ও ইরান।

(ওএস/পি/জুন ০২,২০১৪)