শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে গ্যাসের আগুনে এক কৃষকের ঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার ভোরে শরীয়তপুর সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নের মিরাকান্দি গ্রামে এই দুর্ঘটনা ঘটে।

সরেজমিন গিয়ে জানা যায়, মিরা কান্দি গ্রামের মোতালেব সরদারের ছেলে দিনমজুর কামাল সরদার ভোরে মাটি কাটার কাজে বের হয়। তার স্ত্রী মুন্নী বেগম ছোট মেয়ের খাবার তৈরি করার জন্য গ্যাসের চুলা চালু করতে গেলে হঠাৎ মুহুর্তের মধ্যে বিস্ফোরণ হয়ে ঘরে আগুন ছড়িয়ে পড়ে। মুন্নি বেগম তার দুই ছেলে ও ১ মেয়েকে নিয়ে কোন রকমে ঘর থেকে বের হতে পারলেও ঘরের মালামাল রক্ষা করতে পারেনি। স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে গ্যাসের আগুনে আশা এনজিও থেকে ঋণ নেয়া ২৮ হাজার টাকা ও প্রায় ২ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

কামাল সরদারের স্ত্রী মুন্নী বেগম বলেন, ছোট সন্তানের খাবার তৈরি করার জন্য ভোরে গ্যাসের অটো চুলা চালু করি। কোন কিছু বুঝে ওঠার আগেই চুলা ফেটে মুহুর্তের মধ্যে ঘরে আগুন ছড়িয়ে পড়ে। ঘরে শুয়ে থাকা ৫ বছরের ছেলে সিয়াম, ৩ বছরের তাওহিদ ও ১ বছরের মেয়ে তাবাসসুমকে নিয়ে কোন রকমে ঘর থেকে বের হয়ে জীবন রক্ষা করি। ঘরে থাকা সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

কামাল সরদার বলেন, রবিবার রাতে নতুন গ্যাস সিলিন্ডার আনি। রাতে আর গ্যাসের চুলা জ্বালানো হয়নি। সোমবার সকালে মাটি কাটতে বাড়ি থেকে বেড় হয়ে যাই। এর ১ ঘন্টা পর খবর পাই বাড়িতে আগুন লেগেছে। বাড়িতে এসে দেখি সবকিছু পড়ে ছাই হয়ে গেছে। বন্ধকি জমি রাখার জন্য আশা এনজিও থেকে কিছুদিন আগে ৩০ হাজার টাকা ঋণ নিয়েছিলাম। সেই টাকার কিছু খরচ করার পর বাকি ২৮ হাজার টাকা ঘরে ছিল যা পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া ঘরের প্রায় ২ লাখ টাকা পরিমান মালামাল পুড়ে গেছে। আমার স্ত্রী সন্তানদের নিয়ে মাথা গোজার কোন ঠাই রইলোনা।

চিতলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম হাওলাদার বলেন, কামাল সরদারের অপূরনীয় ক্ষতি হয়েছে। আমরা যতটুকু পারি পরিষদ থেকে সহায়তা করবো। সমাজের বিত্তবানদেরকে অনুরোধ করবো তারা যেন এই ক্ষতিগ্রস্ত পরিবারটিকে সহায়তা করে।

(কেএনই/পি/ফেব্রুয়ারি ২৯, ২০১৬)