নওগাঁ প্রতিনিধি : “আইন মেনে বিয়ে, পদ্ধতি জেনে সংসার, বিশের পরে সন্তান, তারুণ্যের তিন অঙ্গিকার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে সোমবার নওগাঁয় পরিবার পরিকল্পনা, মা-শিশুস্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহর উদ্বোধন করা হয়েছে। উপলক্ষ্যে নওগাঁয় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালীটির উদ্বোধন করেন, জেলা প্রশাসক মো. এনামুল হক।

এ উপলক্ষ্যে সকালে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসন চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ড. কুস্তুরি আমিনা কুইনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ডা. কামরুল আহসান টিপু, ডা. রেজাউর রহমান খাঁন, এনজিও সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার জহুরুল ইসলাম প্রমুখ।

বক্তারা একটি সুখী সুন্দর ছোট পরিবার গড়ে তুলতে পরিবার পরিকল্পনার আধুনিক পদ্ধতির ব্যবহার করা উচিত বলে জানান। এছাড়া বাল্যবিয়ে প্রতিরোধ, জন্ম নিয়ন্ত্রণ, ভুয়া ক্লিনিকে ভুয়া ডাক্তারের ভুয়া চিকিৎসা প্রতিরোধ, আধুনিক প্রযুক্তি থেকে ভালটা গ্রহণ আর মন্দটা ত্যাগ করাসহ সর্বোপরি শিক্ষার ওপর অধিক গুরুত্বারোপ করা হয়।
(বিএম/এএস/জুন ০২, ২০১৪)