স্পোর্টস ডেস্ক, ঢাকা : বিশ্বকাপের আসর ঘরের মাঠে বসছে। নেইমারের কাঁধে এখন গোটা ব্রাজিলিয়ানদের প্রত্যাশার চাপ। তাই চারদিকে বিরাজ করছে নেইমার-রব। বিশ্বকাপকে সামনে রেখে রিও ডি জেনিরোর অদূরে অনুশীলন ক্যাম্পে নিয়মিত ঘাম ঝরাচ্ছেন স্কলারি বাহিনী। অনুপ্রেরণা যোগাতে সেখানেও উপস্থিত হয়েছিলেন নেইমারের বান্ধবী ব্রুনা মারকুইজিনে!

হ্যাঁ, অতীত ঘাটলে দেখা যাবে রমণীরাই যুদ্ধক্ষেত্রে উৎসাহ যোগাতেন। বিশ্বকাপেও মর্যাদার একটি ট্রফির জন্য রণে নামবেন ব্রাজিলিয়ানরা। ফুটবলপাগল দেশটির নারী পুরুষ সবাই মিলে অস্কার-সিলভাদের অনুপ্রেরণা যোগাবেন।

তবে মনের মানুষটি যখন আলাদাভাবে সেই কাজটি করেন তাহলে অনুপ্রেরণার মাত্রা কতগুণ বেড়ে যায়, একবার ভেবে দেখুন তো। ব্রাজিল দলের অনুশীলনে নেইমারকে নির্ভার রাখতে ছুটে এসেছিলেন তার বান্ধবী মারকুইজিনে।

বিশ্বকাপে পেনাল্টি-কিক নিতে নেইমারকে ঝালিয়ে নিয়েছেন স্কলারি। কখনো ডান পায়ে কখনো বা বাম পায়ে সে কাজটি সেরেছেন সাবেক সান্তোস তারকা। আগামীকাল (মঙ্গলবার) পানামার বিপক্ষে একটি প্রীতিম্যাচ খেলবে ব্রাজিল। ইনজুরির কারণে ম্যাচটির জন্য স্কোয়াড থেকে থিয়াগো সিলভা, পাওলিনহো ও ফার্নান্দিনহোকে বাদ দিয়েছেন ব্রাজিলের অভিজ্ঞ কোচ ফিলিপ স্কোলারি।

(ওএস/পি/জুন ০২,২০১৪)