বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট চেম্বারের সাবেক সভাপতির মালিকানাধীন অটো রাইচ মিলের দুই ম্যানেজারকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে অস্ত্রের মুখে অপহরণের পর মারপিট করে ১৩ লাখ ৩১ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা।

সোমবার দুপুর ১ টার দিকে বাগেরহাট শহররক্ষা বাধের কেবিবাজার এলাকায় এ ঘটনা ঘটে। ওই সময় ম্যানেজার প্রভাত সাহা (৩৮) ও অপর ম্যানেজার রুহুল সেখ (৪৪) ব্যাংক থেকে টাকা নিয়ে বিসিক শিল্প নগরীতে ফিরছিলেন। বিকেলে অপহরণের শিকার ওই দুই ম্যানেজারকে খুলনা-মাওয়া মহাসড়কের ফলতিতা বাজার এলাকায় রাস্তার পাশে থেকে চোখ ও হাত বাধা অবস্থায় উদ্ধার করা হয়েছে।
বরকত অটো রাইচ মিলের ম্যানেজার রুহুল সেখ জানায়, সোমবার দুপুরে শহরের পূবালী ব্যাংক থেকে কাজ সেরে ১৩ লাখ ৩১ হাজার টাকা নিয়ে বাইসাইকেলযোগে ম্যানেজার প্রভাত সাহাকে নিয়ে বিসিকে অবস্থিত মিলে ফিরছিলো। প্রতি মধ্যে শহর রক্ষা বাধেঁর কেবি বাজার এলাকার প্রিন্স আইস ফাক্টরীর সামনে পৌছালে পূর্ব থেকে সেখানে ওৎ পেতে থাকা একটি ধুসর রংয়ের মাইক্রোতে থাকা অপহরণকারীরা তাদের গতি রোধ করে। এসময়ে তারা আইনশৃখলা রক্ষা বাহিনীর সদস্য দাবি করে ম্যানেজার প্রভাত ও রুহুলকে মাইক্রোতে তুলে হ্যান্ডকাপ পরিয়ে চোখ বেধে ফেলে। প্রকাশ্য দিবালোকে প্রধান মৎস বাজার এলাকায় এঘটনা কেউ কেউ প্রত্যক্ষ করলে ভয়ে মুখ খুলতে পারেনি। তাদের ধারনা ছিলো প্রকৃত আইনশৃখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদের আটক করেছে। এ ঘটনার পর অপহরনকারীরা ওই দুই কর্মচারীকে মাইক্রোতে তুলে মারপিট করে দু’ঘন্টা পর খুলনা–ঢাকা মহাসড়কের বাগেরহাটের ফলতিতা বাজার এলাকায় রাস্তার পাশে চোখ ও হাত বাধা অবস্থায় ফেলে দেয়। পরে স্থানীয় এক মোটর সাইকেল আরোহী ওই দুই কর্মচারীকে চোখ ও হাত বাধা অবস্থায় উদ্ধার করে তাদের অপহরন করা হয়েছে বিষয়টি জানায়। এ অবস্থায় কর্মচারী রুহুল সেখ তার অপর মালিক চেম্বার নেতা মধুসূধন দাম মধুকে মোবাইল করে টাকা ছিনতাই ও তাদের অপহরনের বিষয়টি জানায়।
এ বিষয়ে মধুসুধন দাম জানান, তাদের প্রতিষ্ঠানের দুই কর্মচারীকে ব্যাংকে পাঠানো হয়। দুপুরে কাজ শেষে তাদের ফিরতে দেখে একাধিকবার তিনি ওই দুই কর্মচারীকে ফোন করে কোন জবাব পায়নি। তিনি জানান দুপুরের পর ফলতিতা থেকে ম্যানেজার রুহুল একটি অপরিচিত মোবাইল নম্বর থেকে তাকে প্রথমে ফোন করে বিষয়টি জানায়।
বাগেরহাট চেম্বার অব কর্মাসের সাবেক সভাপতি এমদাদ হোসেন পাইক ও মধূসুধন দামের যৌথ মালিকানায় পরিচালিত বরকর অটোরাইস মিলের দুই ম্যানেজার অপহরন ও টাকা ছিনতাইয়ের ঘটনার বিষয়টি থানা পুলিশকে অবহিত করার পর বিকেলে গোপালগঞ্জ জেলার ঘোনা পাড়ায় চেকপোস্ট এলাকায় সন্দেহভাজন একটি মাইক্রো আটক করে পুলিশ ।
বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলী আজম খান জানান, এঘটনায় বিভিন্ন জায়গায় চেক পোষ্ট বসিয়ে তল্লাসি ও জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে । তবে ঘোনা পাড়ায় আটক মাইক্রেটি ছিনতাই কাজে ব্যবহৃত হয়নি বলে তিনি জানান ।
(একে/এএস/জুন ০২, ২০১৪)