রাজশাহী প্রতিনিধি : রাজশাহী হোমিওপ্যাথিক কলেজ ও হাসপাতালে তালা ঝুলিয়েছেন স্থানীয়রা। অধ্যক্ষ ডা. ইয়াসিন আলীর অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে সোমবার দুপরে ওই প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেওয়া হয়।

এ সময় অধ্যক্ষকে তার কক্ষে তিন ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন এলাকাবাসী। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানটিকে পারিবারিক প্রতিষ্ঠান হিসেবে চালিয়ে আসছেন অধ্যক্ষ। ওই কলেজে উপাধ্যক্ষ তার স্ত্রী ডা. সায়েরা বানু। শিক্ষক ছেলে গুলজার হোসেন ও শ্যালক মাসুম রানা। আর বাড়ির গৃহকর্মী শওকত আরা ওই প্রতিষ্ঠানের আয়া।

তারা আরো জানান, স্বজনদের বিভিন্ন পদে নিয়োগ দিয়ে প্রতিষ্ঠানটিকে পরিবারতন্ত্রে আবদ্ধ করে অধ্যক্ষ চালিয়ে আসছেন অনিয়ম-দুর্নীতি। এ সব ঘটনায় এলাকাবাসী ও শিক্ষকদের পক্ষে জেলা প্রশাসকের কাছে অভিযোগও করা হয়। কিন্তু তাতে কোনো কাজ হয়নি।

কলেজ পরিচালনা কমিটির সদস্য হোসেন আলী জানান, অধ্যক্ষ হিসাবে ডা. ইয়াসিন আলী নিয়োগ পাওয়ার পর রাজশাহী হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতালটি পরিবারতন্ত্রে আবদ্ধ হয়ে পড়ে। এ কারণে ক্ষুব্ধ এলাকাবাসী কলেজটিতে তালা ঝুলিয়ে দিয়েছেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে অধ্যক্ষ ডা. ইয়াসিন আলী জানান, তার পরিবারের সদস্যরা যোগ্যতার ভিত্তিতেই সেখানে চাকরি পেয়েছেন। তিনি নিজে কোনো দুর্নীতির সঙ্গে জড়িত নন। একটি পক্ষ তাকে কলেজ থেকে সরাতে এমন ঘটনা ঘটিয়েছে।

বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুস সোবহান জানান, হোমিওপ্যাথিক কলেজে তালা দেওয়ার খবরে সেখানে পুলিশ পাঠানো হয়। পুলিশ গিয়ে এলাকাবাসীর হাতে অবরুদ্ধ অধ্যক্ষকে তার কক্ষ থেকে উদ্ধার করে বাড়ি পাঠিয়ে দিয়েছে।

(ওএস/এস/জুন ০২, ২০১৪)