রংপুর প্রতিনিধি : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশকে আরেক ধাপে এগিয়ে নিতে জঙ্গিবাদ দমনের যুদ্ধ, নিজের শক্তিতে উন্নয়নের যুদ্ধ এবং বৈষম্য অবসান ও সুশাসনের যুদ্ধে বিজয়ী হতে হবে। আর এই তিন যুদ্ধে এখন আমাদের প্রতিপক্ষ জঙ্গিবাদ ও জঙ্গিবাদের পাহারাদার-কেয়ারটেকার খালেদা জিয়া এবং বিএনপি।

শনিবার বেলা আড়াইটায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) জেলা শাখার সম্মেলন-২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সাম্প্রতিককালে আগুন যুদ্ধে খালেদা জিয়া ও বিএনপি পরাজিত হবার পরেও এখনো ভুল স্বীকার করেনি উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তারা এখনো আল্লাহর কাছে তওবা করেনি, জনগণের কাছে মাফ চায়নি। জঙ্গিবাদ না ছেড়ে তারা আবার রাজনীতির ময়দানে চক্রান্ত করার জন্য গণতন্ত্রের ঘোমটা পড়ার চেষ্টা করছে। তারা এখনো বাংলাদেশের, সংবিধানের, মুক্তিযুদ্ধের এবং গণতন্ত্রের মহাশত্রু।

জঙ্গিবাদ এবং জঙ্গিবাদের পাহারাদার-কেয়ারটেকার খালেদা জিয়া এবং বিএনপি এদের সঙ্গে মিটমাটের কোনো সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, এ রকম একটি পরিস্থিতিতে আমরা মনে করি যে, যেহেতু খালেদা জিয়া পিছু হটেছে কিন্তু ভুল স্বীকার করেনি, সেই কারণে বাংলাদেশের রাজনীতির জন্য তিনি (খালেদা) বিপদজনক হয়েই থেকে গেছেন। আমরা মনে করি, এই তিন যুদ্ধে বিজয়ী হতে হলে কোনো মাঝামাঝি পথ নেই, মিটমাটের জায়গা নেই।

আমাদের সরাসরি তাদের পরাজিত করতে হবে। না হলে আমরা এগুতে পারবো না। অনেক পরীক্ষা-নিরীক্ষা হয়েছে কিন্তু বাংলাদেশে জঙ্গিবাদ এবং জঙ্গিবাদের পাহারাদার-কেয়ারটেকার বেগম খালেদা জিয়া এবং বিএনপি এদের সঙ্গে মিটমাটের কোনো সুযোগ নেই।

রংপুর জেলা জাসদের সভাপতি ডা. একরামুল হক স্বপনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শরীফ নুরুল হক আম্বিয়া, স্থায়ী কমিটির সদস্য শিরিন আখতার, সহ-সভাপতি রেজাউল করিম তানসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান প্রমুখ।

(ওএস/এএস/মার্চ ০৫, ২০১৬)