বগুড়া প্রতিনিধি: বগুড়ার ধুনটের গোসাইবাড়ি ইউপি নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন বাতিল চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করলেন তিন মনোনয়ন প্রত্যাশী প্রার্থী।

বুধবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তারা এই দাবি জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, গোসাইবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মাসুদুল হক বাচ্চু। উপস্থিত ছিলেন বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য সাংবাদিক জিয়া শাহীন এবং ইউনিয়ন আওয়ামীলীগৈর যুগ্ন-সম্পাদক আশরাফুল কবির বিপুল।

লিখিত বক্তব্যে বলা হয়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক বিএনপি’র কাছে বিক্রি করে দেয়া হয়েছে। ধুনটের গোশাইবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে উপজেলা ও জেলা নেতৃবৃন্দ ভেলকীবাজি খেলেছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। দলের কেউ নয়, কোনদিন দলের সভা সমাবেশে বক্তৃতা শুনতেও আসেনি, এমনকি ওয়ার্ড, পাড়া কমিটির কোন সদস্যও নয়। এমন ব্যক্তি শামছুল বারিকে আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হয়েছে যিনি এলাকায় বিএনপি’র সমর্থক হিসেবে পরিচিত বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফর্মে একটি ঘর রয়েছে। তাতে লেখা রয়েছে প্রার্থীর দলীয় পরিচয় কি? সেখানে ওই ব্যক্তি সমর্থক হিসেবে পরিচয় দিয়েছেন। আমরা বছরের পর বছর জেল জুলুম সহ্য করে দল করবো,আর হঠাৎ করে বিএনপি থেকে ধরে নিয়ে এসে মনোনয়ন দেয়া হবে এটা মানা যায়না। এলাকার আওয়ামীলীগ ঘরানার লোকজনও হতাশ হয়েছে। সংবাদ সম্মেলনে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের উদ্বৃত্তি উল্লেখ করে বলা হয়, ওই প্রার্থীর সাথে না ঘুরলে তারা বহিস্কার হবে। তবে প্রার্থীদের সাথে ঘুরলেও ভোট দিবেনা কর্মীরা এমন কথা জানান সংবাদ সম্মেলনে মনোনয়ন প্রত্যাশী ৩ প্রার্থী।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, অনেকেই মনোনয়ন ফর্ম চাইলে তাদের দেওয়া হয়নি। অথচ দল করেনা এমন ব্যক্তিকে ডেকে নিয়ে ফর্ম দেওয়া হয়েছে। এটা অর্থের বিনিময় ছাড়া কি হতে পারে? তা না হলে এলাকায় জনগনের মাঝে যার গ্রহন যোগ্যতা নেই শুধু টাকা আছে তাকে কেন মনোনয়ন দেয়া হলো। তারা শুনেছেন কাউন্সিলরদের উপজেলা নেতা ফোন করে ওই ব্যক্তিকে ভোট দেওয়ার জন্য চাপ সৃষ্টি করেছে। এবং প্রতি ভোটারকে ১০ হাজার টাকা করে দেয়া হয়েছে।মনোনয়ন প্রত্যাশীরা সাংবাদিকদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে শামছুল বারির মনোনয়ন বাতিল দাবীসহ দলের যোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেয়ার জন্য আবেদন জানান।

এদিকে টাকার বিনিময়ে প্রার্থী নির্বাচন করার অভিযোগ বিষয়ে বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ে ভোট গ্রহন করা হচ্ছে। তাই অনিয়মের কোন সুযোগ নেই। গোসাইবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী পূর্বে অন্যদল করলেও সে আওয়ামীলীগে যোগদান করেছে। কাউন্সিলরদের ভোটেই তিনি চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন।


(এএসবি/এস/মার্চ০৯,২০১৬)