দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : জেলার দুর্গাপুর উপজেলায় দুর্গাপুর সদর ইউনিয়ন পরিষদ এর সরকারি জায়গা থেকে অনুমোদন ছাড়াই নিজ স্বার্থে  প্রায় ২লক্ষ টাকা মুল্যের বিভিন্ন প্রজাতির ৭টি গাছ কেটে আত্মসাৎ করেছেন সংশ্লিষ্ট ইউ.পি চেয়ারম্যান শাহীনুর আলম সাজু।

অনুসন্ধানে জানা যায়, দুর্গাপুর সদর ইউনিয়ন পরিষদ চত্বরে থাকা ২টি মেহগনি, ১টি বৃষ্টি, ২টি কাঁঠাল ও ২টি আমগাছ কোন প্রকার অনুমতি ছাড়াই মোট ৭টি গাছ কর্তন করা হয়েছে। এছাড়া গত বছর এই সরকারি জায়গার সম্মুখ ভাগের প্রধান সড়ক সংলগ্ন দক্ষিণ অংশের জায়গা থেকে ৩টি মেহগনি গাছ কেটে ৪ কক্ষ বিশিষ্ট দোকান ঘর নির্মাণ করেন। শুধু তাই নয় প্রেসক্লাব সংলগ্ন পরিষদের পুর্ব দক্ষিণ অংশের পরিত্যাক্ত সরকারি জায়গা হতে ৫টি গাছ কেটে বিল্ডিং করার পায়তারা করলে, রবিবার সকালে অবৈধ স্থাপনা নির্মান এর কাজ আরম্ভ করলে প্রেসক্লাব এ কর্মরত সাংবাদিকগণ বাঁধা প্রদান করেন।

পরবর্তীতে স্থানীয় সুধী ও সাংবাদিকগণ স্থানীয় প্রশাসন সহ জেলা প্রশাসনকে বিষয়টি অবহিত করেন। সৃষ্ট ঘটনাটিকে কেন্দ্র করে বেলা বাড়ার সাথে সাথে চেয়ারম্যান এর লোকজনের সাথে সাংবাদিকদের বাকবিতন্ডায় জড়িয়ে পড়লে উভয়ের মধ্যে দারুন উত্তেজনার সৃষ্টি হয়। স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করেন। গাছ কাটার অনুমতি কার? মুল্যবান গাছ কর্তন, বিল্ডিং নির্মানের অর্থ জোগান এসেছে কোথা থেকে? ভবিষ্যতে এ সরকারী জায়গা ও স্থাপনার মালিক সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান না সরকার? স্থানীয় জনমনে এমন প্রশ্ন দেখা দিয়েছে।

এ ব্যাপারে পৌর মেয়র শ.ম জয়নাল আবেদীন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, স্থাপনা নির্মানের অনুমতি তো দূরের কথা, নোটিশ করা সত্বেও এ পর্যন্ত কোন প্রকার পৌর কর পরিশোধ করেননি এবং এই সব স্থাপনার কোন অনুমতিও পৌর কর্তৃপক্ষের কাছ থেকে নেয় নি।

(এনএস/জেএ/জুন ০৩, ২০১৪)