স্টাফ রিপোর্টার : উচ্চ আদালতের রায় অনুযায়ী আলহাজ্জ্ব টেক্সটাইলকে ক্ষতিপূরণ দিচ্ছে অগ্রণী ব্যাংক। এ লক্ষ্যে ইতোমধ্যে অগ্রণী ব্যাংক ৮ কোটি ১১ লাখ ২৫ হাজার ২ টাকা জমা দিয়েছে বলে আলহাজ্জ্ব টেক্সটাইলের পক্ষ থেকে জানানো হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

উচ্চ আদালতের রায় অনুযায়ী কোম্পানিটি অগ্রণী ব্যাংকের কাছ থেকে আরও ৪৪ কোটি ৪৪ লাখ ৮৪ হাজার ৩৭৩ কোটি টাকা পাবে।

আলহাজ্জ টেক্সটাইলের দায়েরকৃত রিট পিটিশন নং ৫১২৯/২০০৯, তারিখ ২০ জানুয়ারি ২০১৪-এর রায়ে অগ্রণী ব্যাংককে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

গত ৩০ জানুয়ারি কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, আপিলের জন্য শুনানির আবেদেন (সিভিল পিটিশন) ৪০১/২০১২ অনুযায়ী সুপ্রিম কোর্টের আপিল বিভাগ অগ্রণী ব্যাংক-আলহাজ্জ টেক্সটাইলের মামলা নিষ্পত্তির রায় দিয়েছেন। একই সঙ্গে ফিক্সড ডিপোজিট রিসিপ্ট (এফডিআর) হারে আলহাজ্জ টেক্সটাইলেরর দাবিকৃত অর্থের দীর্ঘমেয়াদী সুদ পরবর্তী এক মাসের মধ্যে পরিশোধের আদেশ দিয়েছেন উচ্চ আদালত।

এর আগে পাবনা জেলা জজ অর্থ ঋণ আদালতে আলহাজ্জ টেক্সটাইলের বিরুদ্ধে মামলা করে অগ্রণী ব্যাংক। মামলা নং-৮৯/১৩। মামলায় আলহাজ্জ টেক্সটাইলের কাছ থেকে ৩৬ কোটি ৭৫ লাখ ২১ হাজার ৮৫৯.৪৪ টাকা দাবি করে অগ্রণী ব্যাংক।

জবাবে যুগ্ম জজ আদালত, ৫ম কোর্ট, ঢাকার কাছে অগ্রণী ব্যাংকের বিরুদ্ধে ৪৩৭ কোটি ৫৫ লাখ ৬৭ হাজার ১৪০ টাকা ক্ষতিপূরণ দাবি করে মামলা দায়ের করে আলহাজ্জ টেক্সটাইল। মামলা নং-৫/২০১৪, তারিখ ১২.০১.২০১৪।

এ বিষয়ে রিট পিটিশন নং ৫১২৯/২০০৯ এর রায়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ আলহাজ্জ টেক্সটাইলকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন অগ্রণী ব্যাংককে।

(ওএস/এইচআর/জুন ০৩, ২০১৪)