আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ার সাহেবেরহাট বন্দরের রাস্তার মধ্যখানে পল্লী বিদ্যুতের একটি খুঁটির কারণে দু’বার অগ্নিকাণ্ডে ওই বাজারে কোন ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকতে না পারায় ক্ষতির পরিমান বেড়েছে। বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কাছে আবেদন জানিয়েও তাদের অনিহার কারণে ওই খুঁটি অন্যত্র স্থানান্তর না করায় বাজার ব্যবসায়ি ও স্থানীয়দের ও মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সাহেবেরহাট বন্দরে প্রবেশ পথে পাকা রাস্তার মধ্যখানে অপরিকল্পিতভাবে একটি বৈদ্যুতিক খুঁটির অবস্থান। ফলে সাহেবেরহাট বন্দরে গত ৫ এপ্রিল শুক্রবার ভোররাতে সাহেবেরহাটে আগুনে পুরে দুটি দোকানে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। এছাড়া গত বছর ২৯ ডিসেম্বর ভয়াবহঅগ্নিকাণ্ডে ৪০টি দোকান ভস্মীভূত হয়। ওই সময় ৪০ লাখ টাকারও বেশি ক্ষয় ক্ষতি হয়েছিল। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এলও রাস্তার মধ্যে পল্লী বিদ্যুতের ওই খুঁটির কারণে গাড়ি নিয়ে ঢুকতে পারেনি তারা। ফলে চোখের সামনে অনেকেই তাদের ব্যবসা প্রতিষ্ঠান পুড়তে দেখেছেন। এরপর উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পরির্দশনে এলে ব্যবসায়িরা ওই খুঁটি সরানোর জন্য জোর দাবি জানান।

একপর্যায়ে বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর চেয়ারম্যান ইদ্রিস রহমান খুঁটি সরানোর প্রতিশ্রুতি দেন। তিনি সে সময় দু’দিনের মধ্যে খুঁটি সরানোর কথা বললেও আজও তা সরানো হয়নি। বাজার কমিটির সম্পাদক বিশ্বজিৎ হালদার নান্টু, ব্যবসায়ি সোহরাব হাওলাদার, রনজিৎ মণ্ডল, জগদীশ সরকার, হালিম কাজীসহ অন্যান্য ব্যবসায়িরা জানান, খুঁটি সরানোর জন্য পল্লী বিদ্যুৎ অফিসে বহু আবেদন নিবেদন করেও কোন কাজ হয়নি।

এ ব্যাপারে বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আগৈলঝাড়া জোনাল অফিসের ডিজিএম নির্মল চন্দ্র রক্ষিত সাংবাদিকদের জানান, এলাকার লোকজন খুঁটিটি সরানোর জন্য জানিয়েছে। এ বিষয়ে হেড অফিসে লিখিত আবেদন করেছি। আশা করি স্বল্প সময়ের মধ্যে তা বাস্তবায়ন করা যাবে।

(টিবি/এএস/এপ্রিল ০৭, ২০১৪)