নড়াইল প্রতিনিধি : বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯১তম জন্মজয়ন্তী উপলক্ষে ৭ দিনব্যাপি ‘সুলতান মেলা’ শুরু হয়েছে।

শুক্রবার বিকেল ৫টায় নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে মেলার উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া।

এসময় উপস্থিত ছিলেন, নড়াইল ২ আসনের সংসদ সদস্য এ্যাডঃ শেখ হাফিজুর রহমান, জেলা প্রশাসক হেলার মাহমুদ শরীফ, জেলা পরিষদ প্রশাসক সুভাষ চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজের অধ্যাক্ষ মোঃ আনোয়ার হোসেন, নড়াইল পৌর মেয়র জাহাঙ্গির বিশ্বাস, সুলতান ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু, অতিরুক্ত জেলা প্রশাসক মোঃ রায়হান কাউসার প্রমুখ।

জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে ৭দিনব্যাপি এ মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী ও রচনা প্রতিযোগিতা, লাঠিখেলা, হা-ডু-ডু, ভলিবল, ঘোড়ার গাড়ি দৌড় প্রতিযোগিতা, সাইকেল রেস, দড়িটানাটানি, ভ্যান গাড়ি দৌড়, গরু দৌড়, চিবুড়ি, স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শিল্পীর জীবন ও কর্মের উপর সেমিনার।

সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু জানান, এবার সুলতান স্বর্ণ পদক পচ্ছেন চিত্রশিল্পী আব্দুল মান্নান। মেলার সমাপনী দিন বৃহস্পতিবার (২৪ মার্চ) তাঁকে এ পদক প্রদান করা হবে। মেলায় প্রধান আর্থিক পৃষ্টপোষকতা করছে পোপুলার লাইফ ইন্সুরেন্স।

(টিএআর/এএস/মার্চ ১৮, ২০১৬)