নওগাঁ প্রতিনিধি : “ধর্ম যার যার, রাষ্ট্র সবার” এই স্লোগানকে সামনে নিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে শুক্রবার দুপুরে নওগাঁ জেলা পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নির্মল কৃষ্ণ সাহার সভাপতিত্বে শহরের ঐতিহ্যবাহী কালিতলা শ্রীশ্রী বুড়াকালি মাতার পূজা মন্ডপ প্রাঙ্গনে সম্মেলন অনুষ্ঠিত হয়।

সকাল থেকে জেলার ১১ উপজেলার ৯৯ ইউনিয়নের অন্তত পাঁচ হাজার নারী-পুরুষ ভক্তবৃন্দ সম্মেলনে সমবেত হতে থাকে। সম্মেলন উদ্বোধন করেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি কাজল দেবনাথ। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের অন্যতম উপদেষ্টা ও ধর্ম মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার এমপি।

প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দেব। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অনিল কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক সন্তোষ শর্মা, যুগ্ম সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শ্রীমতি পদ্মাবতি দেবী ও পূজা উদযাপন পরিষদ ঢাকা মহানগর কমিটির সাবেক সাধারণ সম্পাদক বাবুল দেবনাথ।

বিকেলে সম্মেলনে শেষে আগামী দুই বছরের জন্য নির্মল কৃষ্ণ সাহাকে সভাপতি ও বিভাস মজুমদার গোপালকে সাধারণ সম্পাদক করে জেলা পূজা উদযাপন পরিষদের নয়া কমিটি ঘোষণা করা হয়।

(বিএম/এস/মার্চ১৮,২০১৬)