রানীশংকৈল প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে গার্মেন্টস,জুতা,ক্লথ ষ্টোর এর মালিক সংগঠনের সাথে ঠাকুরগাঁও দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়ন রানীশংকৈল শাখার সাপ্তাহিক ছুটি নিয়ে এক মনোমালিন্য হওয়ায় মালিকরা দোকান পাট বন্ধ রেখেছেন।

ঠাকুরগাঁও দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়ন রানীশংকৈল শাখার সভাপতি সুমন বসাক জানান, আমরা শ্রমিকরাই মালিকদের ব্যবসায় সাধ্যমত শারিরীক পরিশ্রম দিয়ে তাদের ব্যবসা প্রতিষ্ঠান চালাই। এরই প্রেক্ষিতে একজন মানুষ হিসেবে এবং নিজেদের পরিবার,স্বাস্থ্যগত দিক বিবেচনা করে প্রতি সপ্তাহে সরকারি বন্ধের দিন শুক্রবার ছুটি চাই। মালিকরা রাজি না হওয়ায় মালিক ও শ্রমিকের দ্বন্দ্ব লাগে । এ দ্বন্দ্ব সমাধানে তৎকালীন মেয়র মোখলেসুর রহমানের তত্বাবধানে একটি সমঝোতা হয়। সমঝোতায় দুই পক্ষের সম্মতিক্রমে প্রতি শুক্রবার শ্রমিকরা অর্ধবেলা ছুটি ভোগ করবেন বলে সিদ্ধান্ত হয়। এরই ধারাবাহিকতায় প্রায় ৩বছরের অধিক চলছে। অথচ হঠাৎ করেই ১৮ মার্চ শুক্রবার মালিকরা সে সিদ্ধান্তকে অমান্য করে সকালেই দোকান খুলে শ্রমিকদের না জানিয়েই বিকেলে দোকান বন্ধ করে দেয়। বিকেলে শ্রমিকরা এসে দোকান বন্ধ দেখে ক্ষোভে ফেটে পড়ে।

এদিকে গার্মেন্টস,জুতা,ক্লথ ষ্টোর এর মালিক সংগঠনের সভাপতি উজ্বল বসাক জানান, শ্রমিকদের অসদাচরণের কারনেই এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।


(কেএ/এস/মার্চ১৮,২০১৬)