রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ী পৌর এলাকার নুরপুর গ্রামে দুর্বৃত্তদের ছোড়া গুলিতে দুই ব্যবসায়ী আহত হয়েছেন। আহতরা হলেন সদর উপজেলার দাদশী ইউনিয়নের ভবদিয়া গ্রামের শাহেদ শেখের ছেলে মো. লিটন শেখ (২৫) ও তার খালাতো ভাই একই উপজেলার সাদীপুর গ্রামের নরুল আমিনের ছেলে মো. সাইফুল ইসলাম (২৩)।

সোমবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। গুলিতে মারাত্মক আহত সাইফুলকে আশঙ্কাজনক অবস্থায় রাতেই প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অপর আহত লিটনকে রাজবাড়ী সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়। লিটনের রাজবাড়ী শহরের ২ নং রেলগেট এলাকায় রাজবাড়ী ইলেক্ট্রনিক্স নামে একটি দোকান রয়েছে।
লিটন শেখের চাচা আমজাদ শেখ জানান, রাত ১০টার দিকে দোকান বন্ধ করে তিনি লিটন ও সাইফুল মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। মোটরসাইকেল চালাচ্ছিলেন তিনি। মাঝখানে লিটন ও পেছনে সাইফুল বসা ছিল। তারা নুরপুর গ্রামে পৌর কাউন্সিলর শাজাহানের বাড়ির কাছে পৌছানোর পর গতিরোধক থাকায় ধীর গতিতে চালান। এসময় আগে থেকেই ওৎ পেতে থাকা দুর্বৃত্তরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। গুলিটি লক্ষ্যভ্রষ্ট হয়। তিনি গতিরোধক পার হয়ে জোরে চালাতে যান। কিন্তু অপর মোটরসাইকেলে থাকা দুর্বৃত্তরা তাদের ধরে ফেলে ও কাছ থেকে পরপর দুই রাউন্ড গুলি ছোড়ে। যার একটি সাইফুলের মাথার পেছন দিকে বিদ্ধ হয়। অপর গুলিটি লিটনের মাথা ঘেঁষে যায়। তার ভাতিজা লিটনকে হত্যা করতেই দুর্বৃত্তরা গুলি চালিয়েছিল বলে ধারণা তার।
আহত লিটন শেখ জানান, তিনি পার্টনারশীপে ব্যবসা করতেন। সম্প্রতি তিনি পার্টনারশীপ ছেড়ে এককভাবে ব্যবসা করছেন। এক কারণে তার উপর হামলা হতে পারে। তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।
রাজবাড়ী সদর থানার ওসি আব্দুল খালেক জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ও রাজবাড়ী সদর হাসপাতাল পরিদর্শন করেছে। তবে এখনও কেউ অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।
(এসএসসি/এএস/জুন ০৩, ২০১৪)