বালিয়াকান্দি(রাজবাড়ী)প্রতিনিধি:২৩ এপ্রিল নির্বাচনের দিন ধার্য হওয়ায় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলায় নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। দলীয় অধীনে  নির্বাচন হবার কারনে মনোনয়ন প্রত্যাশীরা দলীয় মনোনয়ন ক্রয় করে নিজ নিজ দলের নেতাদের সাথে যোগাযোগ শুরু করেছে।

বালিয়াকান্দির সাতটি ইউনিয়নের মধ্যে আওয়ামীলীগের ৩২ জন নৌকা প্রতীক লাভের আশায় দলীয় মনোনয়ন সংগ্রহ করেছে এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল থেকে ২০ জন ধানের শীষ প্রতীক লাভের আশায় দলীয় মনোনয়ন সংগ্রহ করেছে।

সাতটি ইউনিয়নের মধ্যে মোঃ ইসহাক শেখ বাংলাদেশ জামাত ইসলামীর পক্ষ থেকে স্থানীয় এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন বলে উত্তরাধিকার ৭১ নিউজকে জানিয়েছে।

বড় দুই দলের মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে নাম প্রকাশ না করার শর্তে একজন বলেন, তৃণমূলের মতামত উপেক্ষা করে যদি মনোনয়ন প্রদান করা হয় তবে স্বতন্ত্র্য প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহন করবো। রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলায় বড় দুই দলের মধ্যে বিদ্যমান কোন্দলের কারণে সুবিধা নিতে পারে স্বতন্ত্র প্রার্থীরা এমন ধারনা ভোটারদের মধ্যে রয়েছে। বিগত উপজেলা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীল থেকে দুইজন এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল থেকে দুই জন নির্বাচনে প্রতিদ্বন্দিতা করলেও শেষ হাসি বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদই হাসে। আগামীকাল রবিবার বড় দুই দলের মনোয়ন জমাদানের শেষ দিন বলে জানিয়েছেন বড় দুই দলের নেতারা।



(ডিবি/এস/মার্চ২৪,২০১৬)