হবিগঞ্জ প্রতিনিধি : জেলার চুনারুঘাট উপজেলার সীমান্তবর্তী সংরক্ষিত সাতছড়ি বনাঞ্চলে অন্তত সাতটি বাংকারের সন্ধান মিলেছে। এর মধ্যে একটি বাংকারের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ রকেট লঞ্চার, ট্যাঙ্কবিধ্বংসী বিস্ফোরক, মর্টার শেল, রকেট লঞ্চারের চার্জারসহ সমরাস্ত্র।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা মঙ্গলবার সকাল থেকে অভিযান শুরু করে। বিকাল পাঁচটা পর্যন্ত সীমান্তঘেঁষা অংশে একটি টিলায় দুটি এবং আরেকটি টিলায় পাঁচটি বাংকারের সন্ধান মেলে।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে- রকেট লাঞ্চার ১০০, রকেট চার্জার ১০০, বিপুল পরিমাণ ভারি অস্ত্র ও বিস্ফোরক।

র‌্যাব-এর উইং কমান্ডার হাবিবুর রহমান গণমাধ্যমকে জানান, গোপন সংবাদে রবিবার থেকেই র‌্যাব-৯ এর সদস্যরা হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি গহিন বনের সন্দেহপ্রবণ এলাকাটি ঘিরে রাখে। সকালে শতাধিক র‌্যাব সদস্য ওই এলাকায় অভিযান চালায়। এতে পাঁচটি বাংকারের ভেতর থেকে রকেট লাঞ্চার ১০০, রকেট চার্জার ১০০, বিপুল পরিমাণ ভারি অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানিয়েছেন, এ এলাকায় ভারতীয় নিষিদ্ধা ঘোষিত জঙ্গি সংগঠন এটিটিএফ-এর ঘাঁটি ছিল। হয়তো তারা এ অস্ত্রগুলো এখানে রেখে যেতে পারে।

অভিযানে অংশ নেয়া র‌্যাব-৯-এর শ্রীমঙ্গল ক্যাম্পের একজন সহকারী পুলিশ সুপার (এএসপি) গণমাধ্যমকে জানান, ঢাকায় র‌্যাবের প্রধান কার্যালয়ও অভিযানের সঙ্গে সংশ্লিষ্ট রয়েছে।

অভিযান শেষে র‌্যাবের মিডিয়া উইং থেকে আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে তথ্য প্রকাশ করা হবে।
(ওএস/এএস/জুন ০৩, ২০১৪ )