পেকুয়া(কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের পেকুয়ায় ওপেন হাউজ ডে মঙ্গলবার সকাল ১০টায় পেকুয়া থানার নিচতলায় অনুষ্টিত হয়েছে। পেকুয়া থানার অফিসার ইনচার্জ হাবিবুর রহমানের সভাপতিত্বে ওপেন হাউজ ডে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলার দায়িত্বপ্রাপ্ত পুলিশ সুপার আজাদ মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার আজাদ মিয়া বলেন, সাধারণ জনগনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীদের মতামতের পরিপ্রেক্ষিতে পেকুয়া থানা পুলিশকে জানিয়ে দিতে চাই কক্সবাজার জেলা প্রশাসকের অনুমতি ছাড়া আর কোন বলী খেলার নামে জুয়া ও বৈশাখী মেলাসহ অশ্লীল নাচ-গানের আয়োজন পেকুয়ায় করা যাবেনা। পেকুয়া থানার কোন এখতিয়ার নাই বলী খেলার অনুমতি দেয়ার। অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শুনেছি অহরহ মামলায় নিরহ ব্যক্তিদের আসামী করা হয়েছে। যারা প্রকৃত দোষী তাদের মামলার আওতায় এনে নিরহ ব্যক্তিদের মামলা থেকে বাদ ও হয়রানির না করার নির্দেশ প্রদান করেন। পেকুয়া বাজার ও চৌমুহনীতে ব্যাপক যানজটের প্রতিকারের বিষয়ে তিনি দু এক দিনের মধ্যে ট্রাফিক পুলিশের ব্যবস্থা করবেন বলে জানান এবং সাথে সাথে সাধারণ জনগণের সাহায্যে কামনা করেন। সর্বশেষ পেকুয়ায় মাদকের ভয়াবহতা নিয়ে ছাত্রলীগ নেতা কফিল উদ্দিন বাহাদুরের এক প্রশ্নের জবাবে তিনি জানান, মাদক এর বিষয়ে পেকুয়া থানা পুলিশ কোন ধরণের অভিযান ও ব্যবসায়ীদের গ্রেফতার না করলে তার সাথে সরাসরি যোগাযোগ না হয় চিঠির মাধ্যমে অবগত করার জন্য সাধারন জনগনের কাছে অনুরোধ জানান।

এ সময় আরো বক্তব্য রাখেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর শওকত হোসেন, কমিউনিটি পুলিশের সভাপতি এম.এম শাহজাহান চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ.ক.ম শাহাবউদ্দিন ফরায়েজি, সাধারণ সম্পাদক আবুল কাশেম, যুবনেতা মো: বারেক, আ.লীগ নেতা জাহেদুল ইসলাম চৌধুরী, শাহাজামাল, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান মঞ্জু ও পেকুয়ায় কর্মরত সাংবাদিক, পেকুয়া থানার দায়িত্বরত কর্মকর্তাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা।

(এমকেইউ/অ/জুন ০৩, ২০১৪)