স্পোর্টস ডেস্ক : ব্রাজিল তাদের প্রথম প্রস্তুতি ম্যাচে পানামার বিপক্ষে ৪-০ গোলের জয়ে নিজেদের ফেভারিট হিসেবে প্রমান দিয়ে রাখল লুইস ফিলিপ স্কলারির শিষ্যরা।

মঙ্গলবার নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে এ জয় পেয়েছে ব্রাজিল।

ষষ্ঠ বিশ্বশিরোপা জিততে প্রত্যয়ী ব্রাজিল ম্যাচের প্রথমদিকে সাদামাটা ভাবে শুরু করে। ম্যাচের ২৭ মিনিটে নেইমার গোলের সূচনা করেন। ২০ গজ দূরে থেকে নেয়া নেইমারের ফ্রি-কিক পানামার জালে জড়ালে ১-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল। এই গোলের পর ছন্দে ফিরতে থাকেন স্কলারির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিট আগে ব্যবধান বাড়ান বার্সেলোনায় খেলা দানি আলভেস। ডি বক্সের ভিতর থেকে কোনাকুনি শটে গোল করেন রাইট ব্যাকে খেলা আলভেস। প্রথমার্ধ শেষ হয় ২-০ গোলে। পানামা গোলের তেমন কোনো সুযোগ পায়নি।

দ্বিতীয়ার্ধের এক মিনিট যেতে না যেতেই দলের তৃতীয় গোলটি করেন ব্রাজিলের হয়ে ৩৪ ম্যাচ খেলা হাল্ক। ৩-০ গোলে এগিয়ে গেলে স্কলারি বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামান চেলসির উইঙ্গার উইলিয়ানকে। ম্যাচের ৭৩ মিনিটে গোল করেন ব্রাজিলের এই নতুন তারকা।

এই জয়ের ফলে ব্রাজিল শেষ পাঁচটি ম্যাচেই জয় নিয়ে মাঠ ছাড়লো। বিশ্বমঞ্চে ‘এ’ গ্রুপে থাকা ব্রাজিল লড়বে ক্রোয়েশিয়া, মেক্সিকো এবং ক্যামেরুনের বিপক্ষে।

(ওএস/অ/জুন ০৪, ২০১৪)