মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর শহরের কুলপদ্বি এলাকায় রিমা আক্তার (১৯) নামের এক গৃহবধূকে যৌতুকের টাকার জন্য হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকালে লাশ সদর হাসপাতালের বারান্দায় ফেলে রেখে গৃহবধূর স্বামী সোহান হোসেন বাবু পালিয়ে গেছে।

পারিবার, হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার ব্রাক্ষদী গ্রামের মান্নান হাওলাদারের মেয়ে রিমা আক্তারের সাথে বছর খানেক আগে মাদারীপুর সদর উপজেলার ছিলারচর ইউনিয়নের রগুরামপুর গ্রামের জব্বার আকনের ছেলে সোহান হোসেন বাবু আকনের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকেই সোহানের পরিবার যৌতুকের জন্য চাপ দিতে থাকে। বিয়ের সময় এক লাখ টাকা যৌতুক দেয়া হয়।

পরে আবারও একলাখ টাকা যৌতুক দাবী করে শারীরিক ও মানসিকভাবে রিমাকে নির্যাতন করতে থাকে। এরই সূত্র ধরে সোহান শুক্রবার রাতে বালিশ চাপা দিয়ে রিমাকে হত্যা করেছে বলে পারিবারিকভাবে অভিযোগ পাওয়া গেছে। পরে লাশ হাসপাতালের বারান্দার ট্রলির উপর রেখে পালিয়ে যায় স্বামী সোহানসহ শশুরবাড়ির লোকজন। পরবর্তীতে পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর মর্গে পাঠায়।

নিহতের বোন আকলিমা বেগম বলেন, আমার বোনকে যৌতুকের জন্য বালিশ চাপা দিয়ে হত্যা করে ওরা পালিয়েছে। ওরা শুধু টাকা চায়, এই নিয়ে অনেকবার সালিশ হয়েছে। আমি এর বিচার চাই।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়াউল মোর্শেদ জানান, ঘটনার পর থেকে নিহতের স্বামী পলাতক রয়েছে। দোষিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

(এসএএস/এএস/এপ্রিল ০২, ২০১৬)