মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের মুজিবনগরের কেদারগঞ্জ বাজার এলাকায় তাহাজ উদ্দিন নামের এক মুদী ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতিকালে নগদ টাকা, সোনার গয়নাসহ তিন লক্ষাধিক টাকার মালামাল লুট করে পালিয়ে যায়।

এ সময় পুলিশ ডাকাতদের প্রতিরোধ করলে ৫টি বোমার বিস্ফোরণ ঘটায়। তাদের বোমা হামলায় মাসুদর রহমান নামের এক পুলিশ কনষ্টেবল আহত হয়েছে। এর আগে ডাকাতদলকে বাধা দিলে ব্যবসায়ী তাহাজ উদ্দিনকে পিটিয়ে জখম করে ডাকাত সদস্যরা । রবিবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মুজিবনগরের কেদারগঞ্জ বাজারের মুক্তার জুয়েলাসের্র তালা ভাঙ্গার চেষ্টা করে একদল ডাকাত। বিষয়টি টের পেয়ে বাজারে টহলরত পুলিশের একটি দল ধাওয়া করলে ফাঁকা স্থানে দু’টি বোমার বিষ্ফোরণ ঘটিয়ে স্থান ত্যাগ করে তারা। এর কিছুক্ষণ পরে বল্লভপুর সড়কে মুদি ব্যবসায়ী তাহাজ উদ্দীনের বাড়ির দরজার তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। এসময় বাড়ির লোকজনকে অস্ত্রের মুখে লুটপাট শুরু করে।

এ সময় বাধা দেওয়ায় তাহাজ উদ্দীনকে রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে ডাকাত দলের কয়েকজন সদস্য। ডাকাতরা ওই বাড়ি থেকে নগদ ৭০ হাজার টাকা ও সোনার গয়নাসহ তিন লক্ষাধিক টাকার মালামাল লুটে করে পালিয়ে যায়। পুলিশের সহায়তায় তাহাজকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে তাহাজ উদ্দীনের বাড়ি থেকে পালিয়ে গিয়ে ব্র্যাক অফিসের গেটের তালা ভাঙ্গার চেষ্টা করছিল ডাকাতরা। পুলিশের ওই দলটি তাদের প্রতিরোধ করলে ডাকাতরা তিনটি বোমার বিষ্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। বোমার স্প্রিন্টারে মাসুদর রহমান নামের এক পুলিশ কনষ্টেবল আহত হয়। তাকে মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে বোমা বিষ্ফোরণের আলামত ও ডাকাতদের ফেলে যাওয়া কিছু দেশীয় অস্ত্রসস্ত্র উদ্ধার করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন জানান, বোমাঘাতে পুলিশের এক সদস্য সামান্য আহত হলে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আটক করার বিষয়ে ওসি বলেন, ডাকাত সদস্যরা বোমা বিষ্ফোরণ ঘটানোয় তাৎক্ষনিক কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে তাদের আটকের জন্য অভিযান শুরু হয়েছে।

(এমআইএম/এএস/এপ্রিল ০৪, ২০১৬)