উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : ১৯৯৪ সালের নভেম্বরে খুন হন ফরিদপুর পৌর আওয়ামীলীগের প্রচার সম্পাদক এডভোকেট এ এইচ এম মহিউদ্দীন খোকন। নৃশংস এই মৃত্যুর খবর পেয়ে ফরিদপুরে ছুটে এসেছিলেন আওয়ামীলীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সেদিন খোকনের কবরে ফুল দিয়ে চোখের জলও ফেলেছিলেন আজকের সফল প্রধানমন্ত্রী  শেখ হাসিনা।

নিয়তির কি নির্মম পরিহাস, সেই এডভোকেট খোকন হত্যা মামলার শীর্ষ আসামীদের একজন এখন ফরিদপুর শহর আওয়ামীলীগ ও ফরিদপুর শহর যুবলীগের সাধারণ সম্পাদক। ফরিদপুরে আওয়ামীলীগের অনেকটাই নিয়ন্ত্রক তিনি। নাম তার বরকত।

প্রবল ক্ষমতাধর বরকতকে ফরিদপুরের সবাই এক নামেই চিনেন। এই বরকতের আরেক বিশেষ পরিচয়, তিনি ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত পলাতক যুদ্ধাপরাধী জাহিদ হোসেন ওরফে খোকন রাজাকারের ভাগিনা। ডাকনাম বরকত হলেও তার আসল নাম সাজ্জাদ হোসেন মণ্ডল। এক সময়ের বাস প্রতি দুই টাকা চাঁদা তোলা বিএনপি ক্যাডার বরকত সম্প্রতি এক বিশাল ভুরিভোজের আয়োজন করে দেশের এক প্রভাবশালীকে দাওয়াত করেন। আর সেই ভুরিভোজের অনুষ্ঠানেই বরকত নিজেকে উপস্থাপন করেন 'চৌধুরী বরকত ইবনে সালাম' হিসেবে।

আব্দুস সালাম মণ্ডলের পুত্র চৌধুরী বরকত ইবনে সালাম এখন শুধু রাজনীতি নয়, টেন্ডার বাণিজ্য, কমিশন বাণিজ্যসহ ফরিদপুরের অনেক কিছুরই নিয়ন্ত্রক।

আর এই বরকত ওরফে সাজ্জাদ হোসেন বরকত ওরফে চৌধুরী বরকত ইবনে সালামকে নিয়ে বিশেষ প্রতিবেদন খুব শীঘ্রি প্রকাশ পাচ্ছে উত্তরাধিকার ৭১ নিউজে।

প্রিয় পাঠক, বরকতের বিস্তারিত জানতে চোখ রাখুন শুধুমাত্র উত্তরাধিকার ৭১ নিউজেই।

(ওএস/অ/এপ্রিল ০৫, ২০১৬)