মদন (নেত্রকোণা) প্রতিনধি : নেত্রকোণার মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নের তিয়শ্রী গ্রামের রিপন মিয়ার ছেলে প্রতিবন্ধী আল-মামুনের পরিবারের মাথা গোজার কোন ঠাঁইও নেই। তার পাশে নেই মা বাবা।

কাজের সন্ধানে পাড়ি জমিয়েছে ব্রাক্ষণবাড়ীয়া জেলায়, জানালেন একমাত্র সহযোগিতাকারী তার দাদী। জুটেনি এ যাবৎ তার কপালে কোন সরকারি সাহায্য সহযোগিতা, এমনকি প্রতিবন্ধী ভাতা। দাদীকে নিয়ে ভিক্ষা করাই তার পেশা। গত কয়েকদিন ধরে মদন উপজেলা পরিষদের সামনে দাদী ও তার ছোট্ট বোনকে নিয়ে ভিক্ষা করতে দেখা গেছে। কথা হয় তার বিধবা দাদী হামেদা বিবির সাথে।

তিনি জানান, বাবা বুড়ো বয়সে আর পারছিনা,কেমনে হারব এই নাতিটারে নিয়ে আমি কুব কষ্টে আছি,সবারত সব আছে আমার তাইহে নাই, হোলা আর বই বাড়িতে তাহেনা আমি এইডারে নিয়া ভিক্ষা করি যে হানে রাইত ওয় হেই হানেই তাইহা হরি। কোন সরকারী সাহায্য পেয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, বাবা ওহন যে চেয়ারম্যান হাচ বছর ছিল তার বাড়ি আর আমার বাড়ি একই গ্রামে চিল,কত বার গেলাম এর হরেও কোন কাজ হই লা। আমার হরযন্ত ও কোন কাড নাই।

সমাজ সেবা অফিসটি দেখিয়ে বললেন, ওই যে দেহা যায় অফিসটা সে হানেও গেচিলাম এরা কালি কয় চেয়ারম্যান -মেম্বরের কাছে যাও এরাই তালিকায় নাম দিবে, তবেই ভাতা পাইবা।

এ ব্যাপারে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ মাশকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ইউনিয়ন কমিটি থেকে নামের তালিকা আসেনি তবে চলতি অর্থ বছরের বরাদ্দ থেকে তাদেরকে ভাতা দেওয়া হবে বলে আশ্বাস প্রদান করেন।

(এএমএ/এএস/এপ্রিল ০৬, ২০১৬)