সুসঙ্গ দুর্গাপুর (নেত্রকোনা) : জেলার দুর্গাপুরে আন্তর্জাতিক বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা হ্যাবিটেট ফর হিউম্যানিটি বাংলাদেশ এর আয়োজনে উত্তরবঙ্গের সক্রিয় সহায়তায় উন্নততর পানি,পয়. নিস্কাশন ও স্বাস্থ্যাভ্যাস সেবা প্রকল্পের নামে ৪৫ মাসের প্রকল্পের উদ্বোধনী হয়েছে বুধবার।

এই প্রকল্পের আওতায় ময়মনসিংহ সদর, নেত্রকোনার দুর্গাপুর ও টাঙ্গাইলের মধুপুর,উপজেলার ৩৬ টি গ্রামে অতিদরিদ্র পরিবারের জন্য ৫২০ টি টয়লেট নির্মান, ১০০টি সাধারণ ও গভীর নলকূপ স্থাপন এবং ৬টি মার্কেট বা কমিউিনিটি টয়লেট তৈরী করা হবে।

বিরিশিরি ওয়াই ডব্লিও সি এ ট্রেনিং সেন্টারে বুধবার এই প্রকল্পের উদ্বোধনী ও অবহিতকরণ সভায় হ্যাবিটেট ফর হিউম্যানিটি এর সিনিয়র ম্যানেজার প্রিন্স সঞ্জয় সাহার সভাপতিত্বে প্রকল্পের বিস্থারিত বর্ননা করেন এইচ আর সি কোঅর্ডিনেটর আশীষ কুমার দাশ, প্রধান আতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. এমদাদুল হক খাঁন, বিশেষ আতিথি হিসাবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন দুর্গাপুর এডিপি এর সিনিয়র এডিপি এম ডেভিট অনুপ সাংমা,ইউ,পি চেয়ারম্যান মো. আলতাবুর রহমান কাজল, মো. হামিদ বেগ,এনজিও পরিষদ সভাপতি পংকজ মারাক ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।

(এনএস/এটিআর/ জুন ০৪, ২০১৪)