নওগাঁ প্রতিনিধি : নওগাঁর বদলগাছী উপজেলার ইদ্রাকপুরে ছোট যমুনা নদীর বাঁধের সিসি ব্লক ধসে পড়ায় মারাত্মক হুমকীর মুখে পড়েছে বাঁধের ওই স্থানটি। আসন্ন বর্ষা মৌসুমে নদীতে জোয়ারের পানি বেড়ে গেলে বাঁধ ভেংগে পড়ে বাড়ি-ঘরসহ বিস্তীর্ণ এলাকা ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকা করছেন এলাকাবাসী।

জানা গেছে, উপজেলার বালুভরা ইউনিয়নের ইদ্রাকপুরে ছোট যমুনা নদীর বাঁধের সিসি ব্লক ধসে গিয়ে গত বছর বর্ষা মৌসুমে নদীর বাঁধ ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছিল। কোন রকমে রক্ষা পেয়েছে এলাকাবাসীর প্রচেষ্টায়। এখন পর্যন্ত সেই হুমকীর আশংকাপূর্ণ বাঁধ সংস্কারে কোন প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হয়নি। সামনে আবারও বর্ষা মৌসুম চলে আসছে। আতংকিত হয়ে পড়েছে এলাকাবাসী।

তথ্য সংগ্রহকালে ইদ্রাকপুর গ্রামবাসী জানান, সম্প্রতি তারা সমস্যাটি স্থানীয় সংসদ সদস্য মোঃ ছলিম উদ্দীন তরফদার সেলিমকে অবগত করেছেন এবং সংসদ সদস্য ঘটনাস্থল স্ব-চক্ষে দেখে হুমকীর আশংকাপূর্ন বাঁধ সংস্কারে তিনি মোবাইল ফোনে বিষয়টি নওগাঁ পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষকে ব্যবস্থা গ্রহনের জন্য অবগতও করেন। তারপরও এখন পর্যন্ত ওই স্থান সংস্কারের কোন উদ্যোগ নেই বলে এলাকাবাসী অভিযোগ করেন।

এ বিষয়ে নওগাঁ পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেন জানান, ইদ্রাকপুরসহ বিভিন্ন এলাকায় ৪টি হুমকীর আশংকাপূর্ণ স্থান আমরা চিহ্নিত করেছি এবং সংস্কারের জন্য বরাদ্দ চেয়ে উর্দ্ধতন কর্তৃৃৃপক্ষের নিকট চাহিদা পত্র প্রেরণ করা হয়েছে। বরাদ্দ পেলেই কাজ শুরু করা হবে।

(বিএম/এএস/এপ্রিল ০৭, ২০১৬)