ঝালকাঠি প্রতিনিধি : স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে মাদকাসক্তি সংক্রামক ব্যাধির মতো ছড়িয়ে পড়ছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, তাদের সবার জন্য শিক্ষা নিশ্চিতকরণের মাধ্যমে সচেতন করে ক্ষতিকর দিক তুলে ধরে সংশোধন করতে হবে।

শনিবার সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে `সবার জন্য শিক্ষা নিশ্চিতকরণে তথ্য অধিকার আইন` বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, শিশুদের মধ্যে ইতিবাচক বিষয়গুলো সঠিকভাবে প্রবেশ করিয়ে প্রযুক্তি সম্পর্কে ধারণা দিতে হবে। তাদের মধ্যে দেশপ্রেম সৃষ্টি করতে হবে। রাষ্ট্রের প্রতি দায়দায়িত্ব সম্পর্কে ধারণা দিতে হবে। তাহলেই আমাদের পূর্ববর্তী, আমরা এবং পরবর্তী (বর্তমান) প্রজন্ম যে কাজ করতে না পেরেছে তার চেয়ে ভবিষ্যত প্রজন্ম আরও অনেকগুণ বেশি কাজ করে দেশকে বিশ্বের কাছে উন্নত আসনে অধিষ্ঠিত করাতে সক্ষম হবে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের উপসচিব মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির।

অনুষ্ঠান পরিচালনা করেন বিটিভি জেলা প্রতিনিধি হেমায়েত উদ্দিন হিমু। এ সময় বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/এপ্রিল ০৯, ২০১৬)