স্পোর্টস ডেস্ক, ঢাকা : আর্জেন্টিনা এবং ত্রিনিদাদ ও টোবাগো প্রীতি ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে। বাংলাদেশ সময় ৫ জুন রাত ৪টা ১৫ মিনিটে শুরু হবে এ ম্যাচ।

শেষ খবর পর্যন্ত জানা গেছে, এই প্রীতি ম্যাচে আর্জেন্টিনার ঘোষিত বিশ্বকাপ দলই খেলছেন। একই অবস্থা ত্রিনিদাদ ও টোবাগো শিবিরেও। ম্যাচটি অনুষ্ঠিত হবে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে এস্তাদিও ম্যনুমেন্টাল স্টেডিয়ামে।

এর আগে শেষ পাঁচটি ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হয়- রুমানিয়া, বসনিয়া-হার্জেগোভেনিয়া, ইকুয়েডর, উরুগুয়ে, পেরু। এই পাঁচটি ম্যাচের দু’টিতে জয় পেয়েছে দলটি। বাকি তিনটি ম্যাচের দু’টি ড্র এবং একটিতে পরাজিত হয় আর্জেন্টিনা। জয় পাওয়া ম্যাচ দু’টো ছিল পেরু এবং বসনিয়া- হার্জেগোভেনিয়ার বিরুদ্ধে। ড্র করা ম্যাচ দু’টো ছিল- ইকুয়েডর ও রুমানিয়ার বিরুদ্ধে। আর পরাজিত একমাত্র ম্যাচটি ছিল উরুগুয়ের বিরুদ্ধ।

এদিকে ত্রিনিদাদ ও টোবাগো শেষ পাঁচ ম্যাচের তিনটিতেই জয় ছিনিয়ে নিয়েছে। বাকি তিনটি ম্যাচের দু’টিতে ড্র এবং একটিতে পরাচিত হয় দলটি। ম্যাচগুলো ছিল- জ্যামাইকা (দু’টি ম্যাচ), নিউজিল্যাণ্ড, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত।

মাঠের পারফরম্যান্স কী হবে তা মাঠে দেখা গেলেও ম্যাচের আগের হিসেব বলছে শেষ পাঁচ ম্যাচে তিনটি জয় পাওয়া ত্রিনিদাদ ও টোবাগো বেশ আত্মবিশ্বাসী থাকবে এবারের বিশ্বাকপের অন্যতম দাবিদার আর্জেন্টিনা দলের বিরুদ্ধে।

এদিকে লিওনেল মেসির ২৩ সদস্যের দলটিকে বহন করতে একটি উড়োজাহাজ উন্মুক্ত করেছে আর্জেন্টিনা। রাজধানী বুয়েন্স আয়ার্সে উড়োজাহাজটি উন্মুক্ত করা হয়। উড়োজাহাজের সামনের অংশে স্থান পেয়েছে ফুটবল যাদুকর মেসির ছবি। এছাড়া জায়গা করে নিয়েছে গঞ্জলেস হিগুয়েন ও এগুয়েরোর ছবিও।

গোটা উড়োজাহাজকে রাঙানো হয়েছে আর্জেন্টিনার পতাকার আদলে। এই উড়োজাহাগে চেপেই আগামি সপ্তাহে ব্রাজিল পৌঁছানর কথা আর্জেন্টিনা দলের।

(ওএস/পি/জুন ০৪,২০১৪)