স্পোর্টস ডেস্ক, ঢাকা : কলম্বিয়ান স্ট্রাইকার রাদামেল ফ্যালকাওয়ের লিগামেন্টের ইনজুরির কারণে ব্রাজিল বিশ্বকাপে আর খেলা হবে না। দেশের সেরা স্ট্রাইকারের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করেছিলেন কলম্বিয়ার কোচ হোসে পেকারমান। কিন্তু সেরে না উঠায় তাকে ছাড়াই ২৩ জনের দল বেছে নেন পেকারমান।

ফ্যালকাও নিজে বিশ্বকাপে মাঠ মাতাতে না পারলেও, এবারের ব্রাজিল বিশ্বকাপের সম্ভাব্য সেরা তারকা ও জয়ী দল নিয়ে তাঁর উন্মাদনা একটুও কমেনি। স্পেন,ব্রাজিল অথবা জার্মানির ভাগ্যেই এই বিশ্বকাপ জুটবে বলে অনুমান করছেন তিনি। সম্ভাব্য সেরা তারকার তালিকায় এগিয়ে রাখছেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো, আর্জেন্টিনার লিওনেল মেসি ও উরুগুয়ের লুইস সুয়ারেজদের মত হাই প্রোফাইল গোল স্কোরারদের।

বিশকাপ কে জিতবে এমন প্রশ্নে রাখ-ঢাক না রেখেই ফ্যালকাও জানান, “বিশ্বকাপে এবার ফেভারিট হচ্ছে স্পেন, ব্রাজিল ও জার্মানি। আমার মনে হয় এই তিন দলের কেউই শিরোপা জিতবে।”

বিশ্বকাপে কোন তারকা জ্বলে উঠবেন আলো ছড়াবেন সেই সম্পর্কে ইঙ্গিত দিলেন সদ্য শেষ হওয়া মৌসুমের সেরা গোল স্কোরারদের দিকেই। তিনি বলেন, “বিশ্বকাপে কে সবচেয় বেশি আলো ছড়াবেন অনুমান করা ভীষণ কঠিন।কারণ বিশ্বকাপ খুব কঠিন এক টুর্নামেন্ট। তবে ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, লুইস সুয়ারেজরা থাকবে।”

(ওএস/পি/জুন ০৪,২০১৪)