রিয়াজুল ইসলাম রিয়াজ : মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে ২০০৯ সালের ১২ নভেম্বর গঠিত হয় আওয়ামীলীগের রাজনৈতিক অঙ্গ সংগঠন বাংলাদেশ আওয়ামী প্রজন্মলীগ।

তারপর থেকে বিভিন্ন রাজনৈতিক ও জাতীয় কর্মসূচিতে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতিতে প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছে ওই সংগঠনটি। উত্তরাধিকার ৭১ নিউজের সাথে কথা হয় বাংলাদেশ আওয়ামী প্রজন্মলীগের সভাপতি মনির আহমেদ মনার।

বুধবার উত্তরাধিকার ৭১ নিউজের সহকারি সম্পাদক রিয়াজুল ইসলাম রিয়াজকে মনির আহমেদ বলেন, বাংলাদেশ আওয়ামী প্রজন্মলীগ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সাথে দেশের উন্নয়নে ভূমিকা রেখে চলেছে। কখনও রাজপথে কখনও মানুষের পাশে, এভাবেই এগিয়ে যাচ্ছি আমরা।

উদাহরণ হিসেবে তিনি বলেন, পুরানা পল্টন গার্লস কলেজ প্রতিষ্ঠিত হয় ১৯৬৪ সালে। অথচ এই কলেজে কোন শহীদ মিনার ছিল না। আমি চলতি বছরের শুরুর দিকে নিজের ব্যক্তিগত তহবিল থেকে নয় লাখ টাকা ব্যয় করে একটা শহীদ মিনার তৈরি করে দেই, যা ২০ ফেব্রুয়ারি ২০১৬ তারিখে মাননীয় পর্যটন ও বেসামরিক বিমান চলাচল মন্ত্রী রাশেদ খান মেনন এমপি উদ্বোধন করেন।

এক প্রশ্নের জবাবে মনা আরো জানান, বাংলাদেশ আওয়ামী প্রজন্মলীগ খুব শীঘ্রই সারা বাংলাদেশের প্রাথমিক স্কুলের ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সেবা দানের লক্ষ্যে যেসব বাচ্চার রক্তের গ্রুপ জানা নাই তাদের বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা ও রক্ত গ্রুপের পরিচয় পত্র প্রদান করবে। এটা আমরা দেশ সেবার অংশ হিসেবে করতে যাচ্ছি । চলতি বছরের ডিসেম্বর থেকেই বাংলাদেশ আওয়ামী প্রজন্মলীগের সকল নেতাকর্মী সারাদেশে এই কাজে ঝাঁপিয়ে পড়বেন বলে জানান মনির আহমেদ মনা।

(আরআইআর/এএস/এপ্রিল ১৩, ২০১৬)