নাটোর প্রতিনিধি : আদালতকে বিবাহ নিবন্ধনের জাল বই (নিকাহ্ রেজিষ্টার) দেখানোর অভিযোগে মোহাম্মদ আমানুর (৪৫) নামে এক কাজীকে জেল হাজতে পাঠিয়েছেন স্থানীয় আদালত।

বুধবার দুপুরে নাটোরের বাগাতিপাড়া সহকারি জজ আদালতে এ ঘটনা ঘটে।

বাগাতিপাড়া সহকারি জজ আদালত সূত্রে জানাযায়, বুধবার দুপুরে একটি পারিবারিক মামলার (পারিবারিক মামলা নং-৩২/১২) বিচার চলাকালে ৩নং বাগাতিপাড়া ইউনিয়নের কাজী মোহাম্মদ আমানুর (৪৫) আদালতকে বিবাহের নিবন্ধন বই দেখান।

আদালত বইটি (নিকাহ্ রেজিষ্টার) পরীক্ষা করে তা জাল ও ভূয়া বলে প্রমাণীত হয়। ওই বইয়ের সব পাতায় শুধু বর-কণের নাম ঠিকানা লেখা রয়েছে। মহরনার টাকার পরিমাণ লেখার স্থানটি ফাঁকা রাখা হয়েছে। আদালত এর কারণ জানতে চাইলে তিনি কোন জবাব দিতে পারেন না।

উপস্থিত আইনজীবীরা অভিযোগ করেন, বিয়ের পর বইয়ের ফাঁকা জায়গায় ইচ্ছামত মহরানার টাকা বসিয়ে বাড়তি উপার্জন করার জন্য তিনি এই ব্যবস্থা রেখেছেন। সবকিছু শোনার পর বিচারক মোঃ হুমায়ন কবির ওই কাজীকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। একইসঙ্গে ওই জাল বইটি জব্দ করা হয়। এরপর পরই তাকে নাটোর জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

বাগাতিপাড়া সহকারি জজ আদালতের পেশকার আব্দুল হান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য সম্প্রতি এক নারীকে যৌন হয়রানীর অভিযোগে কাজী মোহাম্মদ আমানুরকে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা দুই মাসের কারাদন্ড প্রদান করেন। কারাদন্ড ভোগের পর কাজী মোহাম্মদ আমানুর পুনরায় নিকাহ েেরজিষ্টারের কাজ শুরু করেন।