মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনিতে নবম শ্রেণীর ছাত্রী বিথি আক্তারের ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগে এনে সংশ্লিষ্ট চিকিৎসকের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে গ্রামবাসী। সোমবার সকালে ৫ শতাধিক গ্রামবাসী নিহতের বাড়ি সামনে এই বিক্ষোভ কর্মসূচী পালন করেছে।

বিক্ষোভকারী ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, বিথি আক্তারের শরীরের হাতে ও ঘাড়ে টিউমার অপারেশনের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে যায়। সেখানের কর্মরত চিকিৎসক হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মো. হারুন-অর-রশিদ ২৫ হাজার টাকার চুক্তিতে শনিবার রাতে অপারেশন করাবে বলে তার বাসায় নিয়ে যায়।

সেখানে অপারেশনের সময় বিথির মর্মান্তিক মৃত্যু হয়। এ ঘটনার পর নিহত বিথির লাশ তড়িঘরি করে এ্যাম্বুলেন্সে করে পাঠিয়ে দেয়া হয়।

হাসপাতালে ভর্তি না করে চিকিৎসকের বাসায় নিয়ে যাওয়া এবং ভুল চিকিৎসায় তার মৃত্যু হওয়ায় চরম ক্ষোভের সৃষ্টি হয় নিহতের পরিবার ও গ্রামবাসীর মধ্যে। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে সোমবার সকালে বিক্ষোভ কর্মসূচী পালন করে।

নিহতের বাবা বাদল সরদার ও মামা আ. রহিম পাইক বলেন, ভুল চিকিৎসার জন্যই বিথি মারা গেছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই। যাতে করে আর কেউ এভাবে ভুল চিকিৎসায় মারা যেতে না হয়।

(এএসএ/এএস/এপ্রিল ১৮, ২০১৬)