সিলেট প্রতিনিধি : ৭২ ঘণ্টার মধ্যে সিলেট-কোম্পানীগঞ্জ সড়ক সংস্কার ও চাঁদাবাজি বন্ধ করা না হলে শনিবার থেকে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে লাগাতার ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট জেলা ট্রাক মালিক সমিতি ও ট্রাক শ্রমিক ইউনিয়ন।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ জেড এম নূরুল হকের কাছে বুধবার বিকালে স্মারকলিপি প্রদান করে এ কর্মসূচি ঘোষণা করেন পরিবহন নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেছেন, সিলেট-কোম্পানীগঞ্জ সড়ক সংস্কারের জন্য জেলা ট্রাক মালিক সমিতি ও জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন ধর্মঘটসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

সম্প্রতি যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের কোম্পানীগঞ্জ সড়ক পরিদর্শন করে রাস্তার উন্নয়নের জন্য ৬শ’ কোটি টাকা বরাদ্দ করেন। প্রাথমিকভাবে তিনি গাড়ি চলাচলের উপযোগী করতে দ্রুত রাস্তাটি সাময়িক সংস্কারের নির্দেশ দিয়েছিলেন।

কিন্তু তার আদেশ না মেনে রাস্তা সংস্কারের নামে একটি মহল প্রতিদিন অবৈধভাবে চাঁদা আদায় করছে। এমনকি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ট্রাক চালকদের মারধরও করা হচ্ছে।

বিষয়টি নিয়ে জেলা ট্রাক মালিক সমিতি ও জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের এক জরুরি সভায় সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের সংস্কার কাজ শুরু ও চাঁদাবাজি বন্ধের দাবিতে লাগাতার ট্রাক ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়।

(ওএস/এইচআর/জুন ০৫, ২০১৪)