বিশেষ প্রতিবেদক : ফরিদপুর জেলা আওয়ামীলীগের নবনির্বাচিত সভাপতি এডভোকেট সুবল চন্দ্র সাহাই শুধু ভারতীয় নাগরিক নন, তার স্ত্রী ও ছেলেও ভারতীয় নাগরিক।

উত্তরাধিকার ৭১ নিউজের অনুসন্ধানে বেরিয়ে এসেছে, সুবল চন্দ্র সাহার স্ত্রী সতী সাহা ও ছেলে দেবাশীষ সাহাও ভারতের পশ্চিমবঙ্গের দমদম এলাকার ভোটার। একই ঠিকানায় সুবল চন্দ্র সাহাও ভোটার। সতী সাহার ভোটার নম্বর BWC4003588 এবং দেবাশীষ সাহার ভোটার নম্বর BWC4103842.

এ ব্যাপারে উত্তরাধিকার ৭১ নিউজের এ প্রতিবেদক পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরে যোগাযোগ করে ঘটনার সত্যতা পেয়ে যান। এ সময় ওই দপ্তরের এক কর্মকর্তা উত্তরাধিকার ৭১ নিউজের প্রতিবেদকের কাছে প্রশ্ন করেন, এরা যে এখনো বাংলাদেশের নাগরিক তার কোনও প্রমাণ দিতে পারবেন? প্রতিবেদক যতো দ্রুত সম্ভব প্রমাণ সরবরাহের নিশ্চয়তা দিলে ওই কর্মকর্তা বলেন, প্রমাণ হাতে পেলে সুবল চন্দ্র সাহা ও তার পরিবারের বিরুদ্ধে ভারতীয় আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপরদিকে উত্তরাধিকার ৭১ নিউজের অনুসন্ধানে বেরিয়ে এসেছে আরেক ভয়ঙ্কর তথ্য। ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার একটি শহরে রয়েছে ফরিদপুর জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট সুবল চন্দ্র সাহা পরিবারের আলিশান বহুতল বাড়ি। সেখানে তাদের বিশাল অংকের টাকা ও সম্পদ থাকার তথ্যও মিলেছে। সুবল সাহার পরিবার এই সবই করেছেন বাংলাদেশ থেকে হুন্ডির মাধ্যমে পাচার করা টাকায়।

উত্তরাধিকার ৭১ নিউজ আশা করছে, খুব শীঘ্রই সেই বাড়ি-সম্পদের সচিত্র প্রতিবেদন দেশবাসীর উদ্দেশ্যে প্রকাশ করা হবে।



>>ফরিদপুর জেলা আওয়ামীলীগ সভাপতি যখন ভারতীয় নাগরিক!
(এসএস/অ/এপ্রিল ২০, ২০১৬)