কুষ্টিয়া প্রতিনিধি : দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা পরিষদ প্রশাসক জাহিদ হোসেন জাফরসহ বিভিন্ন পর্যায়ের ১৮ জন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার দুপুরে কুমারখালী উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের বহিষ্কার করা হয়।

এসময় কুমারখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মান্নান খান স্বাক্ষরিত সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন, নির্বাচন কমিশন ঘোষিত ৪র্থ দফার ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দলীয় শৃংখলা ভঙ্গ করে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নিতে উস্কে দেয়ার অভিযোগের সত্যতা পাওয়ায় এসব নেতাকর্মীদের বহিষ্কার করা হয়েছে।

তবে এসময় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র শামস্জ্জুামান অরুণ সেখানে উপস্থিত ছিলেন। তিনি সাংবাদিকদের জানান, এই বহিষ্কারাদেশ দলীয় বিধি সম্মত নয় এবং অগণতান্ত্রিক। তিনি এই আদেশ মানেন না এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা পরিষদ প্রশাসক জাহিদ হোসেন জাফর জানান, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ অসত্য ও ভিত্তিহীন এবং এই অগণতান্ত্রিক বহিষ্কারাদেশও আমি মানিনা।

কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী জানান, বিষয়টি আমি শুনেছি, এবিষয়ে জেলা কমিটির নেতৃবৃন্দ কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশনায় চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

(কেকে/এএস/এপ্রিল ২০, ২০১৬)