চাটমোহর(পাবনা) প্রতিনিধি :চাটমোহর উপজেলার ৫টি ইউনিয়নের নির্বাচন নিয়ে বুধবার দুপুরে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মত বিনিময় করে জেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেহেলী লায়লার সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন পাবনার জেলা প্রশাসক রেখা রাণী বালো।

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আলমগীর কবির। সভায় প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানান। তারা প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের দ্বারা ভয়ভীতি প্রদর্শন ও আচরণবিধি লংঘনের অভিযোগ করেন। নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ হবে বলে প্রার্থীদের আশ্বাস দেন ডিসি এবং এসপি।

মূলগ্রাম ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থী মোঃ গিয়াস উদ্দিন অভিযোগ করেন, নৌকার লোকজন তার কর্মী সমর্থকদের ভয়ভীতি দেখাচ্ছেন। গভীর রাতে মোটর সাইকেল শো-ডাউনের নামে আতংক সৃষ্টি করছেন। তিনি সুষ্ঠু নির্বাচন নিয়ে আশংকা ব্যক্ত করেন। একই ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী রাশেদুল ইসলাম বকুল অভিযোগ করেন ধানের শীষের প্রার্থী রাতে ভোট কিনতে যায়। তাকে প্রতিহত করা হয়েছে মাত্র। পার্শ্বডাঙ্গা ইউনিয়নের বিএনপি প্রার্থী অভিযোগ করেন নৌকার লোকজন অশ্লীল ভাষায় শ্লোগান দিয়ে মোটর সাইকেল শো-ডাউন দিচ্ছেন। একই ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী মোঃ আজাহার আলী অভিযোগ করেন কিছু এলাকায় সন্ত্রাসীদের আনাগোনা দেখা দিয়েছে। কর্মীদের ভয়ভীতি দেখানো হচ্ছে। ফৈলজানা ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী মোঃ হানিফ উদ্দিন, ডিবিগ্রামের স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মজনু, মথুরাপুরের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ, ডিবিগ্রামের আমিনুল ইসলাম বিদ্যুৎ সুষ্ঠু নির্বাচনের দাবি জানান।

পাবনার পুলিশ সুপার আলমগীর কবির সভায় বলেন, ভোট কেন্দ্র দখল করা বা সিল মারার চেষ্টা করা হলে অস্ত্র দিয়ে জবাব দেওয়া হবে। মানুষকে বিব্রত করা যাবে না। নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

পাবনা জেলা প্রশাসক রেখা রাণী বালো বলেন, আমরা সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন করতে চাই। কোন অনিয়ম হতে দেওয়া হবে না। সকল প্রকার নিরাপত্তা দেওয়া হবে। কোন অন্যায় বরদাস্ত করা হবে না।

মত বিানিময় সভায় পাবনা জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মোঃ হাসাদুল ইসলাম হীরা, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমানসহ পুলিশের কর্মকর্তা, রিটার্নিং অফিসারবৃন্দ, সাংবাদিক উপস্থিত ছিলেন। এর আগে জেলা প্রশাসক ও পুলিশ সুপার নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের সাথে মত বিনিময় করেন।
(এসএইচএম/এস/এপ্রিল২০,২০১৬)