বান্দরবান প্রতিনিধি : বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে চলমান অস্থিতিশীল পরিস্থিতি নিয়ে সেক্টর কমান্ডর পর্যায়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) পতাকা বৈঠক বৃহস্পতিবার।

ইতোমধ্যে বৈঠকে অংশ নিতে কক্সবাজার বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল খন্দকার ফরিদ হাসানের নেতৃত্বে ২৩ সদস্যের একটি প্রতিনিধি দল মিয়ানমারের মংডুতে পৌঁছেছে।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- নাইক্ষ্যংছড়ি ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সফিকুর রহমান, রামু ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তইয়ুমুর কায়কোবাদ, কক্সবাজারের ১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম, টেকনাফ ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবু জার আল যাহিরসহ উচ্চপদস্থ কর্মকর্তারা।

প্রসঙ্গত, ২৮মে নাইক্ষ্যংছড়ির দৌছড়ি সীমান্তে বিজিবি টহল দলের ওপর গুলিবর্ষণ করে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি। এতে গুলিবিদ্ধ হয়ে পাইনছড়ি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মিজানুর রহমান মারা যান। বিষয়টি নিয়ে বিজিবি-বিজিপির মধ্যে গোলাগুলির ঘটনাও ঘটে।

এ ছাড়া নাইক্ষ্যংছড়ি সীমান্তের দৌছড়ি, জামছড়ি ও প্রত্যাঝিড়ি এলাকায় আরো কয়েক দফায় গুলিবর্ষণ এবং মর্টারশেল নিক্ষেপ করে বিজিপি।

(ওএস/এইচআর/জুন ০৫, ২০১৪)