স্টাফ রিপোর্টার :নির্বাচনের নামে সরকার জনগণকে বায়োস্কোপ দেখাচ্ছে বলে মন্তব্য করেছেন  বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ আয়োজিত এক আলোচনাসভায় তিনি এই মন্তব্য করেন।

আব্দুল্লাহ আল নোমান বলেছেন, এমন কোনো ভোটকেন্দ্র নেই, যার সামনে বন্দুকযুদ্ধ হয়নি। আর নির্বাচন কমিশন বলছে তৃতীয় ধাপের নির্বাচন আরো ভালো হয়েছে।

তিনি বলেন, এই সরকার নির্বাচনের নামে তামাশা আর জনগণকে বায়োস্কোপ দেখাচ্ছে। কমিশন নির্বাচন সুষ্ঠু হওয়ার জন্য কোনো ধরনের শক্ত পদক্ষেপ নেয়নি। এমন কি যেসব কেন্দ্র্রে ভোটডাকাতি হয়েছে, সেসব কেন্দ্রও বাতিল করেনি।

বিএনপির এই নেতা বলেন, আজকে শুধু গণতন্ত্রকে হরণ নয়, দেশ লুটপাটে ভরে গেছে। আমাদের যে রিজার্ভ গলার উপরে উঠে গিয়েছিল, সে রিজার্ভ নিচে নেমে গেছে।

সরকারের পতন প্রসঙ্গে নোমান বলেন, আলোচনা বা টেলিভিশনে কথা বলার মাধ্যমে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামানো যাবে না। তারা যদি আমাদের একজনকে আঘাত করে, তাহলে তাদেরকেও আমাদের আঘাত করতে হবে। তা না হলে এ সরকারের পতন সম্ভব নয়।

সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, ব্যারিস্টার পারভেজ আহমেদ প্রমুখ।



(ওএস/এস/এপ্রিল২৪,২০১৬)