অভিজিত রাহুল বেপারী : পিরোজপুরের জেলা প্রশাসক মো: খায়রুল আলম সেখ বলেছেন, ক্ষুদে বিজ্ঞানীরা বিজ্ঞান চর্চার উপযুক্ত পরিবেশ পেলে তারাও একদিন বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসু, স্যার এফ রহমান, নোবেল বিজয়ী বাঙালি বিজ্ঞানী অমর্ত্য সেন এবং আব্দুস সালামের মত বিশ্ব সভায় স্থান করে নিবে।

তিনি বলেন, আমি পিরোজপুরে যোগদানের পরে বিভিন্ন জায়গায় ঘুরে সুধীজনদের সাথে মিশে জানতে পেরেছি মাদক ও বাল্যবিবাহ পিরোজপুরের অন্যতম প্রধান সমস্যা। অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বাল্য বিবাহ রোধের বিষয় যেকোন প্রয়োজনে যেকোন সময় তোমরা আমাকে ফোন দিবে। আমার ফোন নম্বর জেলা প্রশাসনের ওয়েব সাইটে দেয়া আছে।

তিনি বলেন, সকলের সহযোগিতা পেলে পিরোজপুর থেকে মাদক নির্মুল করতে পারবো। ‘টেকসই উন্নয়নে চাই টেকসই প্রযুক্তি’ এই শ্লোগানকে সামনে রেখে ৩৭ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে পিরোজপুরে ৩ দিন ব্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০১৬ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার বিকালে কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে অনুষ্ঠিত মেলার সমাপনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ জাফর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: সোহরাব হোসেন, জেলা শিক্ষা অফিসার খন্দকার আলাউদ্দিন আল আজাদ, উদীচী জেলা সভাপতি এ্যাডভোকেট এম এ মান্নান প্রমুখ। পিরোজপুর জেলা প্রশাসনের আয়োজনে মেলায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মোট ১৩ টি স্টল অংশগ্রহণ করে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মাহির দাইয়ান ও পলাশ মিস্ত্রী।

(এআরবি/এএস/এপ্রিল ২৭, ২০১৬)