মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর জেলার শিবচরের কাওড়াকান্দি ঘাট থেকে প্রায় ১’ শ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে পুলিশ।  বুধবার রাত সাড়ে আটটার দিকে কাওড়াকান্দি ফেরি ঘাট থেকে এ স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

শিবচর থানা পুলিশ ও কাওড়াকান্দি ঘাট সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যায় অপরিচিত দুইজন ব্যক্তি মাওয়া যাওয়ার উদ্দেশ্যে কাওড়াকান্দি স্পিডবোট ঘাটে আসে। তারা স্পিডবোটে করে মাওয়া যাওয়ার সিদ্ধান্ত নেন। তাদের আচার-আচরণ ও কথাবার্তায় অসলগ্নতা প্রকাশ পেলে ঘাটের সাধারণ লোকদের সন্দেহ হয়। এক পর্যায়ে তাদের চ্যালেঞ্জ করলে সাথে থাকা তিনটি বাক্স ফেলে ফেরি ঘাটের দিকে পালিয়ে যায়।

পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে বাক্স তিনটি উদ্ধার করে। এসময় শিবচর থানা ওসি মো. জাকির হোসেন মোল্লা, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ উপস্থিত ছিলেন। বাক্সের মধ্যে আংটি, চুড়ি, ব্রাসলেট, নেকলেস, চেইনসহ প্রায় ১’ শ ভরি স্বর্ণালঙ্কার পাওয়া যায়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন জানান, ‘খবর পেয়ে কাওড়াকান্দি ফেরিঘাট থেকে আমরা তিনটি বাক্স উদ্ধার করি। তবে কাউকে আটক করা যায়নি। ওই বাক্সে স্বর্ণের তৈরি বিভিন্ন অলংকার মিলে প্রায় ১’ শ ভরি স্বর্ণালঙ্কার ছিল। এ ব্যাপারে মামলার হয়েছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ বলেন,‘ আমাদের উপস্থিতি টের পেয়ে বাক্স ফেলে দূর্বৃত্তরা পালিয়ে যায়। বাক্সে ১’ শ ভরি বিভিন্ন স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। বৃহস্পতিবার উদ্ধার করা মালামাল মাদারীপুর আদালতে পাঠানো হয়েছে।

(এএসএ/এএস/এপ্রিল ২৮, ২০১৬)