রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যায়ের (রাবি) ইংরেজী বিভাগের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচারের দাবিতে মশাল হাতে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান পরিবার। বৃহস্পতিবার সন্ধ্যা  ৭টার দিকে এ মশাল মিছিলে করে তারা ।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাস সংলগ্ন কাজলাগেট দিয়ে প্রধান ফটক হয়ে আবার টুকিটাকি চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এ সময় সমাবেশে বক্তারা বলেন, আজ আমরা কাঁদতে আসিনি ফাঁসির দাবি নিয়ে এসেছি। আমরা স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা চায়। আমাদের আজ বাধ্য করা হয়েছে মশাল নিয়ে রাস্তায় নামতে। কারণ জাতির আলোকবর্তিকাকে হত্যা করে হত্যাকারীরা যে আলো নিভিয়ে দিতে চাচ্ছে তাদের এই চিন্তা কোন দিনও সফল হবেনা। এ সময় খুনের সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানান তারা ।

এসময় উপস্থিত ছিলেন, হিসাববিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. সাইয়েদুজ্জামান, প্রভাষক মো. ইমরান হোসেন, মো. মনিরুজ্জামান, সোহেল মেহেদী, মো.সুমন হোসেন এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুসহ বিভাগের প্রায় চারশত শিক্ষার্থী ।

(ইএইচএস/এএস/এপ্রিল ২৯, ২০১৬)