নড়াইল প্রতিনিধি : নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা গ্রামে চিত্রা নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যাওয়ার ২৪ ঘন্টা পর মরিয়মের (৭) মৃতদেহ উদ্ধার করেছে এলাকাবাসী।

শুক্রবার দুপুরে ভদ্রবিলা প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ঘাট এলাকায় মৃতদেহটি ভেসে উঠলে এলাকাবাসী উদ্ধার করে। এর আগে শুক্রবার সকালে ও বৃহস্পতিবার বিকালে ডুবুরি দল তার মৃতদেহ উদ্ধার অভিযান চালিয়ে ব্যর্থ হয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার বেলা ১টার দিকে ভদ্রবিলা গ্রামের বিল্লাল মোল্যার মেয়ে মেহনাজ (৭) ও লিটন মোল্যার মেয়ে মরিয়মসহ (৭) চারটি শিশু নদীতে গোসল করতে নামে। নদীতে শ্রোত থাকায় মেহনাজ ও মরিয়ম ডুবে যায়।

মেহনাজের লাশ উদ্ধার করা গেলেও মরিয়মকে পাওয়া যায়নি। ২৪ ঘন্টা পর তার লাশটি ভেসে ওঠে ঘটনাস্থল থেকে দুইশত গজ দূরে প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায়।

নড়াইল অগ্নিনির্বাপক বাহিনীর ভারপ্রাপ্ত স্টেশন ম্যানেজার আব্দুর রাজ্জাক জানান, ভদ্রবিলা গ্রামে পানিতে ডুবে যাওয়া মরিয়মকে উদ্ধারের জন্য খুলনা থেকে আসা ডুবুরি দল বৃহস্পতিবার বিকালে ও শুক্রবার সকালে নদীতে অভিযান চালান। কিন্তু মৃতদেহটি ঘটনাস্থল থেকে দূরে সরে যাওয়ায় অভিযান সফল হয়নি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুভাস বিশ্বাস জানান, এসব ঘটনায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

(টিএআর/এএস/এপ্রিল ২৯, ২০১৬)