মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর শহরের আচমত আলী খান স্টেডিয়ামে মাসব্যাপী হস্ত, তাঁত ও কুটির শিল্প নামের বাণিজ্য মেলায় র‌্যাফেল ড্র এর নামে জুয়া ও হাউজি খেলা বন্ধের দাবিতে মাদারীপুর বণিক সমিতির ডাকা ব্যবসায়ীদের ধর্মঘট চলছে। শনিবার সকাল থেকে জেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র পুরানবাজারের সমস্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে প্রতিবাদ জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদারীপুর বণিক সমিতির ডাকা ধর্মঘটের সময় পুরানবাজারের মেলবোর্ন প্লাজার সামনে র‌্যাফেল ড্র এর নামে জুয়া ও হাউজি খেলা বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এই সমাবেশে বিভিন্ন পেশাজীবীর মানুষ একত্মতা ঘোষণা করে প্রতিবাদ জানান।

মাদারীপুর বণিক সমিতির সাবেক সহ-সভাপতি ও ব্যবসায়ী নেতা সোহরাব হোসেন হাওলাদার বলেন, জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় মাদারীপুর আচমত আলি খান স্টেডিয়ামে মেলায় র‌্যাফেল ড্রর নামে জুয়া ও হাউজি খেলা চলছে। এতে ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। শহরের বেড়ে গেছে চুরি ও ছিনতাই। মেলার নামে র‌্যাফেল ড্রর ফলে শিক্ষার্থীরা হচ্ছে ক্ষতিগ্রস্ত। তাই র‌্যাফেল ড্রর নামে জুয়া ও হাউজি বন্ধের দাবিতে শনিবার সকাল সন্ধ্যা ধর্মঘটের ডাক দিয়েছে বণিক সমিতি। এরপরও যদি বন্ধ না হয়, তাহলে আরো কঠোর কর্মসুচী দেয়া হবে।

মাদারীপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক মিলন ভূইয়া জানান, র‌্যাফেল ড্র এর নামে এই জুয়া খেলা ব্যবসায়িকদের পাশাপাশি সচেতনমহলসহ সাধারণ মানুষও চায়না। আমাদের সাথে বিভিন্ন পেশাজীবীর মানুষ প্রতিবাদ জানিয়েছেন। তাই আমরা দ্রুত এটা বন্ধের দাবী জানাই।

(এএসএ/এএস/এপ্রলি ৩০, ২০১৬)