ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : শনিবার বিকালে ঈশ্বরদী এলএসডি সংরক্ষণ ও চলাচল কর্মকর্তার কার্যালয়ে অভ্যন্তরীণ গম সংগ্রহ ২০১৬ উদ্বোধন করা হয়েছে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে গম সংগ্রহ অভিযান উদ্বোধন করেন সরকারের ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি।

উদ্বোধনকালে মন্ত্রী বলেন, কৃষক, শ্রমিকদের ভাগ্যোন্নয়নে যেখানে সরকার ভর্তুকি দিচ্ছে, সেখানে প্রতারক সিন্ডিকেট বাহিনী অপকর্ম চালিয়ে যাবে তা হতে পারে না। মন্ত্রী আরো বলেন, সরকার গমের বর্তমান বাজার দরের চেয়েও বেশি দরে সাধারণ কৃষকের কাছ থেকে গম কিনছে। সিন্ডিকেট বাণিজ্য চলবে না, চলতে দেয়া হবে না। মন্ত্রী বলেন, ঘুষ, দুর্নীতি বন্ধের জন্যই সরকার কৃষকদের ১০ টাকায় ব্যাংক একাউন্ট করেছে। সরাসরি কৃষকদের একাউন্টে গম বিক্রির টাকা চলে যাবে।

তিনি খাঁটি, শুকনো ও চকচকে গম সংগ্রহ ও প্রকৃত তালিকা ও কার্ডধারী কৃষকদের কাছে তাদের ন্যায্য পাওনা পৌঁছে দেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। অভ্যন্তরীণ গম সংগ্রহ ২০১৬ অভিযানে ৩১ মে পর্যন্ত সরকার ঈশ্বরদীতে ১ হাজার ৬৩১ মেট্রিক টন গম প্রতি কেজি ২৮ টাকা দরে প্রকৃত কৃষকদের কাছ থেকে সংগ্রহ করছে। যার মধ্যে ঈশ্বরদী খাদ্য গুদামে ৮১৬ মে.টন এবং মুলাডুলি খাদ্য গুদামে ৮১৫ মে.টন গম সংগ্রহ করা হবে। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ, উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, থানা আওয়ামী লীগের সভাপতি আনিসুন্নবী বিশ্বাস, পিপি এডভোকেট আখতারুজ্জামান মুক্তা, খাদ্য গুদামের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

(এসকেকে/এএস/এপ্রলি ৩০, ২০১৬)