নড়াইল প্রতিনিধি : তৃণমূলের পাঠানো তালিকা উপেক্ষা করে অর্থের বিনিময়ে কেন্দ্র থেকে মনোনয়ন পরিবর্তন করে অন্যেকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নড়াইলের লোহাগড়া উপজেলার ৫ বিএনপি প্রার্থী।

শনিবার দুপুর ১২ টায় লোহাগড়া রাম নারায়ন পাবলিক লাইব্রেরী মার্কেটে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার দিঘলিয়া ইউনিয়নের মনোনয়ন বঞ্চিত প্রার্থী ডাঃ ইউসুফ আলী।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, নড়াইল জেলার সকল প্রার্থী মনোনয়ন করেছে তৃনমূল বিএনপি’র দুই স্তরের টিম। সে মেতাবেক পঞ্চম ধাপের ৪ইউনিয়নের প্রার্থীর তালিকা সঠিক হলেও আমার নাম পরিবর্তন হয়েছে। এ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইউসুফ আলী বলেন, নড়াইলের কোন কোন নেতৃবৃন্দের মাধ্যমে অর্থ বানিজ্যের মাধ্যমে প্রভাবিত হয়ে কেন্দ্রীয় মনোনয়ন সমন্বয়ক মোহাম্মদ শাজাহান আমার নাম বাদ দিয়ে শেখ রবিউল ইসলাম পলাশের নামে মনোনয়ন প্রদান করেছে।

এটা বিএনপির জন্য অত্যন্ত লজ্জার একটি বিষয়, আমি খালেদা জিয়ার কাছে এই অনিয়মের বিচার চাই। সংবাদ সম্মেলনে এসময় মনোয়ন প্রাপ্ত অন্য ৪ প্রার্র্থী মল্লিকপুর ইউনিয়নের এসএম মাসুদ রানা, ইতনা ইউনিয়নের মোঃ খলিল উল্লাহ, কাশিপুর ইউনিয়নের মোঃ শাহ আলম সিকদার ও জয়পুর ইউনিয়নের শাহীন মাহমুদ বক্তব্য রাখেন। এরা প্রত্যেকে এই মনোনয়ন বানিজ্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সর্বশেষে দিঘলিয়া ইউনিয়নের মনোনয়ন আগামী ৩ মে এর মধ্যে পরিবর্তন না করলে এ ৪ প্রার্থীও ২৮ মে অনুষ্ঠিত নির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষনা দিয়ে একাত্মতা প্রকাশ করেন।

আগামী ২৮ মে ৫ম ধাপের নির্বাচনে লোহাগড়া উপজেলার মল্লিকপুর, ইতনা,কাশিপুর, জয়পুর ও দিঘলিয়া এই ৫টি ইউনিয়নের মনোনয়ন চুড়ান্ত করে লোহাগড়া উপজেলা তৃনমূল কমিটি। ২ টি স্তরের অনুমোদন সহ কেন্দ্রে পাঠানো হয় ২৪ এপ্রিল। কেন্দ্রীয় অনুমোদনে ৪টি ইউনিয়নে তৃণমূলের নির্বাচিত প্রার্থী মনোনয়ন পেলে ও দিঘলিয়া ইউনিয়নে প্রার্থী ডাঃ ইউসুফ আলীর মনোনয়ন পরিবর্তন করে তার স্থলে এর শেখ রবিউল ইসলাম পলাশের নাম মনোনয়ন তালিকায় আসে ২৮ এপ্রিল। এতে ক্ষুব্ধ হয়ে ওঠে লোহাগড়ার তৃনমূল বিএনপিসহ ঐ ৫ প্রার্থী।

(টিএআর/এএস/এপ্রলি ৩০, ২০১৬)